Dr. Neem on Daraz
Victory Day

টাকা পাচার বন্ধ করতে পারলে দেশ অনেক সমৃদ্ধ হবে : পররাষ্ট্রমন্ত্রী


আগামী নিউজ | সিলেট প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৮:২৮ পিএম
টাকা পাচার বন্ধ করতে পারলে দেশ অনেক সমৃদ্ধ হবে : পররাষ্ট্রমন্ত্রী

ঢাকাঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, কোনো লোক বাংলাদেশ থেকে বিদেশে টাকা পাচার করুক এটা আমরা চাই না। আওয়ামী লীগ সরকার এটা চায় না। কেউ কেউ বিদেশে গত ১৫ বছর থেকে খুব ধুমধামে আছেন। এটা কেমনে সম্ভব। নিশ্চই টাকা-পয়সা নিয়ে গেছেন। আগামীতে টাকা পাচার বন্ধ করতে পারলে দেশ অনেক সমৃদ্ধ হবে।

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে সিলেট সদর উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব একথা বলেন।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, বড়লোকের দেশগুলো চীনের অগ্রগতি দেখতে পারে না। তারা চীনকে আটকাতে চায়। তাই ভৌগলিক অবস্থানের কারণে বাংলাদেশ এই খেলার মধ্যে পড়ে গেছে। তবে বাংলাদেশ সেটা ওভারকাম করবে।

বাংলাদেশ সম্পর্কে কূটনীতিকদের নানা মন্তব্য নিয়ে তিনি বলেন, জানুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত পৃথিবীতে ৬৭টি দেশে নির্বাচন হয়েছে। সেগুলো নিয়ে কোনো মাথা ব্যথা নেই। বাংলাদেশ নিয়েই কেবল হইচই। ভৌগলিক ও অর্থনৈতিক কারণে বাংলাদেশ এখন বিশ্বে খুবই গুরুত্বপূর্ণ। যে কারণে বাংলাদেশের উপর বিদেশিদের চোখ।

বিএনপির প্রতি ইঙ্গিত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, একটি দল ও তাদের প্রবাসী সহযোগীরা বিদেশিদের কাছে বাংলাদেশ নিয়ে অপপ্রচার চালাচ্ছে। তারা জনগণের কাছে না গিয়ে শুধু বিদেশিদের কাছে নালিশ দেয়। তারা জনগণের কাছে আসে না। তারা হচ্ছে নালিশ পার্টি।


উন্নয়ন প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদসহ স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি এবং সিলেট সদর উপজেলাসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন 


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে