Dr. Neem on Daraz
Victory Day

‘শেখের বেটি ঘর দিয়েছে, এখন আমি জমিসহ বাড়ির মালিক’


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০২:০০ পিএম
‘শেখের বেটি ঘর দিয়েছে, এখন আমি জমিসহ বাড়ির মালিক’

গোপালগঞ্জঃ শেখের বেটি ঘর দিয়েছে, এখন আমি জমিসহ বাড়ির মালিক। আমি প্রতিবন্ধী হয়ে, সমাজের একটা বোঝা মনে করতাম নিজেকে। আমার পরিবারও আমাকে তাদের বোঝা মনে করতো। আমার মাথা গোঁজার ঠাই ছিলোনা। আমার নিজের বলতে কিছুই ছিলোনা। এখন জমিসহ একটা ঘরের, মালিক, একটা বাড়ির মালিক। আমার মাথা গোঁজার ঠাই হয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বুধবার ( ৯ আগস্ট) সকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান অনুষ্ঠানে জমিসহ ঘর পেয়ে এসব কথা বলছিলেন প্রতিবন্ধী তানজিলা। 
এদিন সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪র্থ পর্যায়ের ২য় ধাপে গৃহ প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন। এসময় মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের ফতেপট্রি ৩নং ওয়ার্ডে ৪০ জন সুবিধাভোগীর মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়। এনিয়ে মুকসুদপুর উপজেলায় ৫৯৩ টি ঘর সুবিধাভোগীদের নিকট হস্তান্তর করার মাধ্যমে মুকসুদপুরকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শেখ জোবায়ের আহম্মেদ, মুকসুদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাবির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার এসএম ইমাম রাজী টুলু, পৌর মেয়র আশরাফুল আলম শিমুল, উপজেলা সহকারি কমিশনার ভূমি অমিত কুমার সাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম শিকদার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হায়দার হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. রায়হান ইসলাম শোভন, মুকসুদপুর থানার ইন্সপেক্টর তদন্ত খন্দকার আমিনুর রহমানসহ, বিভিন্ন সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সুবিধাভোগীরা।   

উপজেলা নির্বাহী অফিসার এসএম ইমাম রাজী টুলু জানান, ৪র্থ পর্যায়ের ২য় ধাপে উপজেলার দিগনগর ইউনিয়নের ফতেপট্রি ৩নং ওয়ার্ডে ৪০ জমিসহ ঘর হস্তান্তর করা হবে। সুবিধাভোগীদের জন্য রয়েছে যাতায়াতের রাস্তা, বিশুদ্ধ খাবার পানি, বিদ্যুৎ ইত্যাদি। এছাড়াও মুকসুদপুর উপজেলায় এপর্যন্ত ৫৯৩ টি ঘর সুবিধাভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে। 

সৈয়দ আকবর হোসেন/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে