Dr. Neem on Daraz
Victory Day

আরও ৩৭ হাজার টন কয়লা এলো পায়রায়


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, পটুয়াখালী প্রকাশিত: জুলাই ১১, ২০২৩, ১১:২২ এএম
আরও ৩৭ হাজার টন কয়লা এলো পায়রায়

পটুয়াখালীঃ তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে একের পর এক বিদেশী জাহাজ ভিড়ছে পায়রা বন্দরে। এমভি সাগর কান্তা নামের একটি মাদার ভেসেল কয়লা নিয়ে পায়রা বন্দরে ভিড়েছে। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র বন্ধ হওয়ার পরে কয়লা নিয়ে এটি দিয়ে পঞ্চম জাহাজ ভিড়লো। 

মঙ্গলবার (১১ জুলাই) সকাল ৬টায় সিঙ্গাপুরের পতাকাবাহী এমডি সাগর কান্তা ৩৭ হাজার ১৩৩ টন কয়লা নিয়ে পায়রা বন্দরে আসে। বর্তমানে জাহাজটিকে ইনার অ্যাঙ্কোরেজে নিয়ে আসা হচ্ছে।

জানা যায়, ৯.৪৮০ মিটার গভীর ও ১৯৯.৯৮ মিটার দৈর্ঘ্য এবং ৩২.২৬ মিটার প্রস্থের এ জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে ছেড়ে আসে। জাহাজটি পায়রা বন্দরের আউটারেজ থেকে ইনার অ্যাঙ্কোরেজে আনা হচ্ছে।

পায়রা বন্দরের উপ-পরিচালক আজিজুর রহমান বলেন, ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে এমডি সাগর কান্তা নামে একটি কয়লাবাহী জাহাজ আজ মঙ্গলবার সকালে পায়রা বন্দরে এসে পৌঁছায়। এতে ৩৭ হাজার ১৩৩ টন পহেলা রয়েছে। পায়রা বন্দরের আউটারেজ থেকে জাহাজটি নিয়ে বন্দরের ইনার অ্যাঙ্কোরেজে আনা হচ্ছে। এ নিয়ে এ সপ্তাহে দুটি জাহাজ কয়লা নিয়ে এসেছে।

উল্লেখ্য যে, কয়লার অভাবে বন্ধ তাপবিদ্যুৎ কেন্দ্রটি চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা এমভি সাগর কান্তা এটি পঞ্চম জাহাজ। গত রোববার এমভি সুমিত নামে একটি জাহাজ আসে। এর আগে ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি জাদোর নামের একটি মাদার ভ্যাসেল। এছাড়া পাভো ব্রেভ ও অ্যাথেনা নামের আরও তিনটি জাহাজ বন্দরে আসে এবং কয়লা খালাস কার্যক্রম শেষ করে গত ২৫ জুন বিদ্যুৎ উৎপাদন শুরু করে। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে