Dr. Neem on Daraz
Victory Day

৩৭৬৫০ টন কয়লা নিয়ে পায়রায় ভিড়লো চতুর্থ জাহাজ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, পটুয়াখালী প্রকাশিত: জুলাই ১০, ২০২৩, ১০:০১ এএম
৩৭৬৫০ টন কয়লা নিয়ে পায়রায় ভিড়লো চতুর্থ জাহাজ

পটুয়াখালীঃ পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রটি ২৫ জুন পুনরায় চালু হওয়ার পর বন্দরের ইনার অ্যাংকারেজে নোঙর করেছে চতুর্থ নাম্বার কয়লাবাহী মাদার ভ্যাসেল এমভি সুমিত।

রোববার (৯ জুলাই) বিকেল ৪ টার দিকে ৩৭ হাজার ৬৫০ মেট্রিক টন কয়লা নিয়ে জাহাজটি পায়রা বন্দরের আউটারেজে এসে পৌঁছায়। পরে জাহাজটিকে ইনার অ্যাংকারেজে নিয়ে আসা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপ-পরিচালক আজিজুর রহমান বলেন, রোববার বিকেল ৪টায় ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে ৩৭ হাজার ৬৫০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি সুমিত নামে একটি জাহাজ পায়রা বন্দরের আউটারেজে আসে। সেখান থেকে জাহাজটিকে বন্দরের ইনার অ্যাঙ্কোরেজে বিকেল ৪টা দিকে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, কয়লার অভাবে বন্ধ তাপবিদ্যুৎ কেন্দ্রটি চালু হওয়ার পর কয়লা নিয়ে আসা চতুর্থ জাহাজ এমভি সুমিত। ১৯৯.৯০ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৬ মিটার প্রস্থের জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে ছেড়ে আসে।

এর আগে ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা নিয়ে আসে এমভি জাদোর নামের একটি মাদার ভ্যাসেল। এছাড়া পাভো ব্রেভ ও অ্যাথেনা নামের আরও তিনটি জাহাজ বন্দরে আসে এবং কয়লা খালাস কার্যক্রম শেষ করে গত ২৫ জুন বিদ্যুৎ উৎপাদন শুরু করে বিদুৎকেন্দ্রটি ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে