Dr. Neem on Daraz
Victory Day

কুষ্টিয়ায় স্কুলশিক্ষক হত্যা মামলায় যাবজ্জীবন ৪ আসামি গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৭:৪৩ পিএম
কুষ্টিয়ায় স্কুলশিক্ষক হত্যা মামলায় যাবজ্জীবন ৪ আসামি গ্রেফতার

কুষ্টিয়াঃ কুষ্টিয়ায় রবিউল ইসলাম নামের এক স্কুলশিক্ষক হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত ৪ জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাত ৩টার সময় ঢাকা, মাদারিপুর এবং কুষ্টিয়া থেকে ওই চারজনকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের মিডিয়া কক্ষে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান সাংবাদিকের এসব তথ্য জানান।  

গ্রেফতার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন—কুষ্টিয়া ইবি থানার রনজিতপুর এলাকার মোকাদ্দেস আলীর ছেলে মো. দেলবার (৭০), তার আপন সহোদর মো. ফিরোজ (৬৫), ফিরোজের ছেলে মো. সবুজ (৩০), ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার সিরামপুর এলাকার রফিউদ্দিনের ছেলে মো. হেলাল (৩৫)।

সংবাদ সম্মেলনে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, ২০০৫ সালের ২৯ ডিসেম্বর পূর্ব শত্রুতার জের ধরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে কুষ্টিয়া সদর  উপজেলার রনজিতপুর মাধ্যমিক বিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক রবিউল ইসলামকে এলোপাতাড়ি কুপিয়ে নির্মমভাবে হত্যা করে দুর্বৃত্তরা। 

এ ঘটনায় নিহতের শ্বশুর বাদী হয়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০২৩ সালের ৩ জানুয়ারি কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম আসামিদের অনুপস্থিতিতেই মামলার ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেন। এই হত্যাকাণ্ডের পর থেকেই সাত আসামি আত্মগোপনে চলে যায়।

রায় ঘোষণার পর থেকেই র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের সদস্যরা এ মামলার আসামিদের ধরতে কাজ শুরু করে। পরে মাদারীপুর র‌্যাব-০৮ সিপিসি-০৩ এর সহযোগিতায় আসামিদের গ্রেফতার করা হয়। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে