Dr. Neem on Daraz
Victory Day

আমি আওয়ামী লীগ করিনা, বঙ্গবন্ধুর রাজনীতি করি : কাদের সিদ্দিকী


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, টাঙ্গাইল প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৬:১১ পিএম
আমি আওয়ামী লীগ করিনা, বঙ্গবন্ধুর রাজনীতি করি :  কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, এমপি হওয়ার জন্যে, মন্ত্রী হওয়ার জন্যে, সরকারে যাওয়ার জন্য, টাকা পয়সা বানাবার জন্য আমি দল গঠন করিনাই। এখন লুটপাটের সময়। সেজন্য অনেকের হয়ত মনে হইতে পারে যে, আমাদের উদ্দেশ্য নির্বাচন করা, এমপি হওয়া, সরকারে যাওয়া। অনেকে মনে করেন সরকারে না গেলে কিছুই করা যায়না, ক্ষমতা হাতে না থাকলে কিছু করা যায়না। আমি এই ধরনের রাজনীতি কখনই করিনাই, ভবিষ্যতেও যে কখনো করবো এইটা গ্যারান্টি দিয়ে কেউ বলতে পারবেনা।

মঙ্গলবার(৩১জানুয়ারি) বিকেলে টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতালীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। শহরের সোনার বাংলা কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় কাদের সিদ্দিকী বলেন, আমি আওয়ামী লীগ করিনা। আওয়ামী লীগের সাথে আমার অনেক দুরত্ব আছে। আমি দল করি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের, আমি বঙ্গবন্ধুর রাজনীতি করি। আওয়ামী লীগ সত্যিই একটি মস্তবড় দল। আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে গ্রাস করেছে। তার যে সুফল সেটা আওয়ামী লীগ গ্রহন করছে। এটা অনেকদিন করতে পারবে। যতক্ষন পর্যন্ত আমরা আওয়ামী লীগের চাইতেও সুসংগঠিত দল হতে না পারবো, ততক্ষন পর্যন্ত আমাদের চাইতে আওয়ামী লীগের সুবিধা বেশি হবে।

কাদের সিদ্দিকী আরো বলেন, আমাদের নেতা বঙ্গবন্ধু, আমাদের পিতা বঙ্গবন্ধু, আমরা বঙ্গবন্ধুর রাজনীতি করি। আওয়ামী লীগও বলবে তারা বঙ্গবন্ধুর রাজনীতি করে। বঙ্গবন্ধুর রাজনীতি করলে যারা বঙ্গবন্ধুর পিঠের চামড়া তুলে নিতে চায় তাদেরকে দলে রাখতো না , মাথায় তুলতো না। বঙ্গবন্ধু ৭৫‘ সালে মারা গেছেন। যারা এই মুত্যুর জন্য ক্ষেত্র প্রস্তুত করেছে, রাস্তা বানিয়েছে , সেই জাসদের গণবাহিনীকে তারা মাথায় নিতনা।

শাজাহান খানকে ইঙ্গিত করে কাদের সিদ্দিকী বলেন, নৌ মন্ত্রী ছিলেন এক সময় কত আওয়ামী লীগের লোক মেরেছে, কত মুক্তিযোদ্ধা যে মেরেছে তার হিসাব নাই। বঙ্গবন্ধুর রাজনীতি করলে আওয়ামী লীগ তাদেরকে নিতেননা।
দলের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হালিম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় কৃষক শ্রমিক জনতালীগের কেন্দ্রিয় সাধারন সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, কাদের সিদ্দিকীর সহধর্মিনী নাসরিন কাদের সিদ্দিকী, কেন্দ্রীয় সহ-সভাপতি আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ আব্দুল্লাহ বীর প্রতীক, সদস্য শামীম আল মনসুর সিদ্দিকী, মঞ্জুরুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

শফিকুজ্জামান খান মোস্তফা/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে