Dr. Neem on Daraz
Victory Day

সুপারি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ৭


আগামী নিউজ | জেলা প্রতিনিধি,নেত্রকোনা প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ০৫:২৩ পিএম
সুপারি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আহত ৭

নেত্রকোনাঃ নেত্রকোনায় বিরোধপূর্ণ জায়গার গাছ থেকে সুপারি পারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের সাতজন আহত হয়েছেন। আহত দুইজনকে ময়মনসিহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। অপর পাঁচজন স্থায়ীয় স্থাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে বারহাট্টা উপজেলার চন্দ্রপুর গ্রামের দক্ষিণপাড়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

আহতরা হলেন, উপজেলার চন্দ্রপুর গ্রামের দক্ষিণপাড়ার আ. খালেক (৬০), তার স্ত্রী ফুলবানু (৫০), ছেলে মাহমুদুল হাসান জিলানী (৩৫) ও মেয়ে  শারমিন আক্তার (৩২)। অপর আহত তিনজন হলেন, একই গ্রামের প্রতিবেশী  সানোয়ার হোসেন (২৩), তার ভাই জুয়েল (২৭)  ও আব্দুল হাই (৩২)।

এদের মধ্যে সানোয়ার হোসেন ও জুয়েল মিয়াকে গুরুতর অবস্থায় ময়মনসিংহ মেডিকেলে রেফার্ড করা হয়েছে। বারহাট্টা থানার ওসি লুৎফুল হক শনিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আ. খালেকের সাথে প্রতিবেশী আব্দুল হাইয়ের মধ্যে বাড়ির পাশের জায়গা নিয়ে পূর্ব বিরোধ রয়েছে। এ নিয়ে আদালতে দুই পক্ষেরই মামলা চলমান রয়েছে। শনিবার বেলা ১২টার দিকে  আ. খালেক ওই জায়গায় থাকা গাছ থেকে সুপারি পারতে গেলে দুই পক্ষের তর্কাতর্কি শুরু হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।  এতে আব্দুল হাইয়ের সাথে তার দুই ভাই ও আ. খালেকের সাথে তার ছেলে-মেয়ে এবং স্ত্রী সংঘর্ষে জড়ায়। সংঘর্ষের সময় দা দিয়ে উভয় পক্ষ একে অপরকে কোপ দেয়।  ফলে সানোয়ার হোসেন ও জুয়েল মিয়ার মাথায় দায়ের আঘাতে গুরুতর জখম হয়। এদিকে অপর পক্ষের আ. খালেক ও তার ছেলেও মাথায় আঘাত পায়।  পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বারহাট্টা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে  সানোয়ার ও জুয়েলকে মমেক হাসপাতালে রেফার্ড করেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। অন্যদের স্থানীয় হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলার সিংধা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য লালন বখত মজুমদার বলেন, সংঘর্ষের ঘটনা শুনেছি। দুই পক্ষের লোকজনই আহত হয়েছে।

চিকিৎসাধীন আ. খালেক জানান, ওই জায়গাটি আমাদের। তারা জায়গা বিক্রি করে দিয়েছে অনেক আগেই। আমাদের জায়গায় থাকা গাছ থেকে সুপারি পারতে গেলে আব্দুল হাই ও তার ভাইয়েরা আমাদের ওপর হামলা চালিয়ে আমাদের জখম করে।

অপর পক্ষের আব্দুল হাইয়ের স্ত্রী শিপা আক্তার বলেন, জায়গাটা নিয়ে আদালদে মামলা রয়েছে। রায়ের আগে এলাকাবাসী বলে আলোচনা করে আমাদের কাছেই বুঝিয়ে দিয়েছেন। সেই থেকে জায়গায় বেড়া দিয়ে রেখেছি। দুপুরে তারা জোর করে গাছ থেকে সুপারি পারতে আসে। বাধা দিলে আমাদেরকে দা দিয়ে কুপিয়ে জখম করে।

বারহাট্টা থানার ওসি লুৎফুল হক বলেন, সংঘর্ষের ঘটনার পরই গুরুতর আহত সানোয়ার হোসেন ও জুয়েল মিয়া থানায় এসেছিলেন। পরে তাদের চিকিৎসার হাসপাতালে পাঠানো হয়েছে। রেফার্ড করায় তারা মমেক হাসপাতালে চিকিৎসাধীন। পরে এসে থানায় অভিযোগ করবেন বলে জানিয়েছেন। এদিকে খবর শুনে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছিল। ঘটনাস্থলেও পুলিশ গিয়ে তদন্ত করছে।  অভিযোগ পেয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে