Dr. Neem on Daraz
Victory Day

বঙ্গোপসাগরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’


আগামী নিউজ | কলাপাড়া (পটুয়াখালি) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ১০:৩৪ পিএম
বঙ্গোপসাগরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’

ছবি: সংগৃহীত

কলাপড়া (পটুয়াখালী): দক্ষিনপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে একই এলাকায় ঘূর্নিঝড় ‘জাওয়াদ’ এ পরিনত হয়েছে। এর প্রভাবে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর হালকা উত্তাল রয়েছে।

উপকূলের আকাশ আংশিক মেঘলা রয়েছে। নিম্নচাপটি শুক্রবার কলাপাড়ার পায়রা বন্দর থেকে ৯৯০ কিলোমিটার দক্ষিন-দক্ষিন পশ্চিমে, মংলা বন্দর থেকে ৯৯৫ কিলোমিটার দক্ষিন-পশ্চিমে, কক্সবাজার বন্দর থেকে ১০৫৫ কিলোমিটার দক্ষিন পশ্চিমে এবং চট্রগ্রাম সমুদ্র বন্দর থেকে ১১০৫ কিলোমিটার দক্ষিন পশ্চিমে অবস্থান করছিলো। 

গভীর নিম্নচাপ কেন্দ্রের ৫৪ কিলোমিটার এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৬২ কি: মি: যা দমকা হাওয়া অথবা ঝড়ো হাওয়া আকারে ৮৮ কি: মি: পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্নিঝড় কেন্দ্রের নিকটে সাগর খুবই উত্তাল রয়েছে।

পায়রা, মংলা, কক্সবাজার ও চট্রগ্রাম সমুদ্র বন্দরকে ০২ নম্বর হুশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। গভীর সাগরে অবস্থানরত ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা সাংবাদিকদেও জানায়, গভীর নিম্নচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় রবিবার কিংবা সোমবার বৃষ্টিপাত হতে পারে। তবে এটি ভারতের উপকূল দিয়ে অতিক্রম করতে পারে।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে