Dr. Neem on Daraz
Victory Day

সৈয়দপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ ও গণ অবস্থান


আগামী নিউজ | উত্তরাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০৪:১৩ পিএম
সৈয়দপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ ও গণ অবস্থান

ছবি: আগামী নিউজ

নীলফামারী: জেলার সৈয়দপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও সম্মিলিত বামজোটের ব্যানারে বিক্ষোভ ও গণঅবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ প্রেসক্লাব চত্তরে এ কর্মসূচি পালন করা হয়। 

অনুষ্ঠিত ওই কর্মসূচিতে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান শ্রী প্রনোবেশ চন্দ্র রায় বাগচী, অধ্যক্ষ ক্ষীতিশ চন্দ্র রায়, উত্তম রায়, কিশোর রায়, অধির চন্দ্র রায়, চিন্ময় রায়, রতন কুমার সরকার, নিতাই গোস্বামী, রঞ্জন রায়, অতুল রায়, ভারতী রানী রায়।

একই দাবিকে সমর্থন জানিয়ে বক্তব্য বলেন, সম্মিলিত বামজোটের নেতা রুহুল আলম মাস্টার, এ্যাডভোকেট তুষার কান্তি রায়, নারীনেত্রী কামরুন নাহার ইরা প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, এই দেশটাকে পরাধিনতার শৃঙ্খল মুক্ত করতে সেদিন জীবন দিয়েছিলো কৃষক, শ্রমিক, কামার, কুমার, জেলে, তাঁতী, হিন্দু, মুসলিম, সাঁওতাল ও পাহাড়ীরা। তারা জীবনের বিনিময়ে চেয়েছিলো একটি অসাম্প্রদায়িক দেশ। যে দেশে সব ধর্ম বর্ণের মানুষ সমঅধিকার নিয়ে বসবাস করবে। এ জন্য সেই যুদ্ধ ছিলো মুক্তিযুদ্ধ। তথা মুক্তির জন্য যে যুদ্ধ। অথচ মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত স্বাধীনতার ৫০ বছরেও মানুষের মুক্তি মিলেনি। বরঞ্চ দেশটা দিনদিন জঙ্গীবাদের দিকে অগ্রসর হচ্ছে। সংখ্যালঘুরা পৃথিবীর সবদেশে নিরাপত্তাহীনতায় বাস করছে। তাই অন্তত পক্ষে আমাদের রক্তে কেনা বাংলাদেশে অসম্প্রদায়িক সমাজ বিনির্মানে ৭২ সালের সংবিধানে ফিরে যাওয়া সময়ের জোর দাবি হয়ে ওঠেছে। 

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে