Dr. Neem on Daraz
Victory Day

ফেরিটি ডুবল কীভাবে, কারণ নিয়ে ধোঁয়াশা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ০৩:৫২ পিএম
ফেরিটি ডুবল কীভাবে, কারণ নিয়ে ধোঁয়াশা

ঢাকাঃ মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে রজনীগন্ধা নামের একটি ফেরি ডুবে গেছে। এই ঘটনায় হতাহতের খবর পাওয়া না গেলেও ফেরিটি কীভাবে ডুবেছে তা নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা। কারণ ফেরি কর্তৃপক্ষের দাবি, অজ্ঞাত পরিচয় কোনো বাল্কহেড ফেরিটিকে ধাক্কা দিলে তা ডুবে যায়। তবে ডুবে যাওয়া ফেরি থেকে উদ্ধার হওয়া ব্যক্তিরা বলছেন, কোনো বাল্কহেড ধাক্কা দেয়নি। নিচ থেকে পানি উঠে ফেরিটি ডুবে যায়।  

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে আটটার দিকে এই ফেরিডুবির ঘটনা ঘটে।

বিআইডব্লিউটিসি জানিয়েছে, মঙ্গলবার রাত একটায় ফেরিটি রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসে। ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে আটকে ছিল অনেকক্ষণ। কুয়াশা কেটে গেলে তীরে ভেড়ানোর সময় সকাল সাড়ে ৮টার দিকে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি রজনীগন্ধা-৭ নামে ইউটিলিটি টাইপ (ছোট) ফেরিটি ডুবে যায়। সেটিতে ছোট-বড় মিলিয়ে অন্তত নয়টি ট্রাক ছিল।

ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ। সংস্থাটি জানিয়েছে, দুই ধাপে মোট ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তবে উদ্ধার হওয়া ব্যক্তিদের দাবি, কোনো বাল্কহেড ফেরিটিকে ধাক্কা দেয়নি।

ফেরিতে থাকা ট্রাক মালিক নাজমুল ইসলাম পাটুরিয়া ঘাটে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানান, কোনো বাল্কহেড ধাক্কা দেয়নি। ফেরির নিচ থেকে পানি উঠে তা তলিয়ে যায়।

উদ্ধার হওয়া আরেকজন শহিদুল ইসলাম। তিনি ট্রাক শ্রমিক। ঘটনার বর্ণনা দিয়ে তিনি গণমাধ্যমকে বলেন, 'পানি উঠে ডুবে গেছে। ঘাটের ২০০ মিটারের কাছে, তাও ডুবে গেছে। নিচ দিয়ে পানি উঠছে।'

শহিদুল ইসলাম বলেন, 'ফেরিওয়ালারা ঘাট কর্তৃপক্ষ কাউকে জানায়নি। তারা এখন বলছে, বাল্কহেডের ধাক্কায় ডুবছে।'


এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে