Dr. Neem on Daraz
Victory Day

নিজেদের মাঠে সিলেটের সংগ্রহ ৯২ রান


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৩, ০৪:১২ পিএম
নিজেদের মাঠে সিলেটের সংগ্রহ ৯২ রান

ঢাকাঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের শুরু থেকে উড়তে থাকা সিলেট স্ট্রাইকার্সকে যেন মাটিতে নামিয়ে আনল রংপুর রাইডার্স। হাসান-ওমরজাইদের বোলিং তোপে ৫০ রানের আগেই গুটিয়ে যাচ্ছিল তারা। কিন্তু পেসার তানজিম হাসান সাকিবের নৈপুণ্যে মাশরাফীরা এড়িয়েছে টুর্নামেন্টটিতে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার (২৭ জানুয়ারি) প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে সিলেটের সংগ্রহ ৯২ রান। দলের পক্ষে সাকিব একাই করেন ৪১ রান। মাশরাফী মোর্ত্তজার ব্যাট থেকে আসে ২১ রান।

রংপুরের হয়ে হাসান মাহমুদ ১২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। ১৭ রান খরচায় ৩ উইকেট নেন আজমতুল্লাহ ওমরজাই। এ ছাড়া ২টি উইকেটে নিজের পকেটে পুরেন মেহেদী হাসান।

বিপিএলের চলতি আসরে রীতিমতো উড়ছে সিলেট স্ট্রাইকার্স। প্রথম ৭ ম্যাচের মধ্যে ৬ জয় তুলে তারা অনেকটা নিশ্চিত করে ফেলেছে কোয়ালিফায়ার রাউন্ড। কিন্তু ঢাকা ও চট্টগ্রাম পর্বে উড়তে থাকা মাশরাফীর দল নিজেদের ভেন্যু সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ছন্দ হারিয়েছে প্রথম ম্যাচেই। ব্যাট হাতে এদিন নিষ্প্রভ ছিল সিলেটের প্রথম ৭ ব্যাটারের সবাই।

টস হেরে ব্যাট করতে নেমে এদিন শুরু থেকেই সমর্থকদের হতাশ করেন স্বাগতিক দলের ব্যাটাররা। দলীয় ৪ রানে আফগান পেসার আজমতুল্লাহ ওমরজাইয়ের বলে কট বিহাইন্ড হয়ে মাঠ ছাড়েন টম মুরস। দলের খাতায় আর ৮ রান যোগ না হতেই মেহেদী হাসানের বলে ক্যাচ দিয়ে ফেরেন চলতি আসরে ফর্মের তুঙ্গে থাকা নাজমুল হোসেন শান্ত। ৯ বল মোকাবিলায় এক ছক্কার মারে তার ব্যাট থেকে আসে ৯ রান।

সিলেটের জন্য ১২ যেন আজ পরিণত হয়েছিল আনলাকি নম্বরে। শান্তর পর দলের খাতায় আর কোনো রান যোগ করার আগে একে একে বিদায় নেন তৌহিদ হৃদয় (০), জাকির হাসান (০) ও মুশফিকুর রহিম (০)। এদিন দলকে বিপদের হাত থেকে রক্ষা করতে পারেননি দুই বিদেশি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ও থিসারা পেরেরা। ইমাদ ১১ বলে মাত্র ১ ও পেরেরা ১০ বলে মাত্র ৩ রান করে বিদায় নেন। তাতে মাত্র ১৮ রানেই ৭ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। শঙ্কা জাগে বিপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার।

২০১৬ সালে রংপুরের বিপক্ষে মাত্র ৪৪ রান করে যে লজ্জার রেকর্ডটা এখনও নিজেদের দখলে রেখেছে খুলনা। তবে সিলেটের ভাগ্য ভালো এ কারণে যে, বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী পেসার তানজিম হাসান সাকিব ও দেশের ক্রিকেটের সফলতম অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা অষ্টম উইকেট জুটিতে দলকে সে লজ্জা থেকে উদ্ধার করেন।

তৃতীয় ওভারে শান্তর ছয়ের পর দশম ওভারে গিয়ে সাকিবের ব্যাটে দ্বিতীয় বাউন্ডারির দেখা পায় সিলেট। শেষ পর্যন্ত এই ব্যাটার ৫টি চার ও ২ ছক্কা হাঁকিয়ে ৩৬ বলে ৪১ রানের ইনিংস খেলে ১৯তম ওভারে বিদায় নেন। তার আগে অবশ্য মাশরাফী ২ ছক্কার মারে ২১ বলে ২১ রান করে আউট হন। তাতে সিলেটের ইনিংস থামে ৯২ রানে।

৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে সিলেট। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার চারে রংপুর।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে