Dr. Neem on Daraz
international mother language day

শান্তর ব্যাটে লড়াকু পুঁজি সিলেটের


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৩:৩৯ পিএম
শান্তর ব্যাটে লড়াকু পুঁজি সিলেটের

ঢাকাঃ সাকিবের ফরচুন বরিশালের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় মাশরাফির সিলেট। তবে পরক্ষণেই ঘুরে দাঁড়ায় দলটি। সবশেষ নাজমুল শান্ত ও টম মুরসের ব্যাটে ভর করে বরিশালকে ১৭৪ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে সিলেট স্ট্রাইকার্স।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ ঢাকা পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মাঠে নামে সিলেট স্ট্রাইকার্স ও ফরচুন বরিশাল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। শুরুতে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেন বরিশালের পাকিস্তানি বোলার মোহাম্মদ ওয়াসিম। দলীয় ১৫ রানে সিলেটের তিন ব্যাটার- জাকির হাসান, তৌহিদ হৃদয় ও মুশফিকুর রহিমকে সাজঘরে ফেরান এই পেসার।

এরপর ম্যাচের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও টম মুরস। এই দুই ব্যাটার মিলে গড়েন ৮১ রানের জুটি। ৩০ বলে ৪০ রান করে মুরস আউট হলেও উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন শান্ত। তুলে নেন অর্ধশতকও।

মুরস ফেরার পর লঙ্কান অলরাউন্ডার থিসাসা পেরেরাকে নিয়ে কার্যকরী এক জুটি গড়েন শান্ত। দুইজন মিলে খেলেন ৬৮ রানের পার্টনারশিপ। ১৬ বলে ২১ রান করে পেরেরা ফিরলেও অপরাজিত থাকেন শান্ত। ৬৬ বলে ৮৯ করেন এই বাঁহাতি ব্যাটার। সবশেষ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৩ রান তুলে সিলেট স্ট্রাইকার্স।

বরিশালের হয়ে মোহাম্মদ ওয়াসিম নেন ৩ উইকেট এছাড়া সাকিব আল হাসান এবং কামরুল ইসলাম রাব্বি নেন ১ উইকেট করে।

বুইউ