Dr. Neem on Daraz
international mother language day

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০২:৪৪ পিএম
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

ঢাকাঃ ২০২২ সালে ওয়ানডে ফরম্যাটে স্বপ্নের মতো বছর কাটিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা থেকে শুরু করে ভারত বধ, ক্রিকেটের সব পরাশক্তিদেরই নিজেদের জাত চিনিয়েছে তামিম ইকবালের দল। টাইগার ক্রিকেটের সাফল্য গাঁথার অধিকাংশই দেশের মাটিতে মঞ্চায়িত হয়েছে। তবে ওয়ানডেতে বিদেশের মাটিতেও দাপট দেখিয়েছে সাকিব-মিরাজরা।

গতবছর দারুণ সময় পার করেছেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই দুর্দান্ত পারফর্মের পুরস্কার হিসেবে এবার তিনি জায়গা করে নিয়েছেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসে ভারত। টিম ইন্ডিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ দারুণভাবে জিতে নেয় জেতে বাংলাদেশ। যে জয়ের মূল কারিগর মিরাজ। প্রথম ওডিআইতে টাইগারদের ১ উইকেটে রুদ্ধশ্বাস জয়ের দিন ব্যাট হাতে ৩৮ রানে অপরাজিত ছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচেও দারুণ খেলে দলকে জয় এনে দেন এই ২৫ বছর বয়সী অলরাউন্ডার। সেদিন ৮৩ বলে ৮ চার ও ৪ ছক্কায় ১০০ রানে অপরাজিত ছিলেন তিনি।

আইসিসির প্রকাশিত ওয়ানডে একাদশে মিরাজ ছাড়া বাংলাদেশের আর কারো জায়গা হয়নি। ওয়েস্ট ইন্ডিজ, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দুইজন করে ক্রিকেটারের নাম আছে এবারের সেরা একাদশে। তাছাড়াও পাকিস্তান ও জিম্বাবুয়ের একজন ক্রিকেটার সুযোগ পেয়েছেন।

বর্ষসেরা ওয়ানডে একাদশ

বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জ্যাম্পা।

বুইউ