Dr. Neem on Daraz
Victory Day

অবসরের ঘোষণা দিলেন হিগুয়েইন


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ১২:৩৮ পিএম
অবসরের ঘোষণা দিলেন হিগুয়েইন

ঢাকাঃ ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন। সোমবার (৪ অক্টোবর) ১৭ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন রিয়াল মাদ্রিদ, য়্যুভেন্টাস, এসি মিলান, চেলসির মতো বিশ্বের অন্যতম কিছু বড় ক্লাবে খেলা এই স্ট্রাইকার।

৩৪ বছর বয়সী হিগুয়েইন ইন্টার মিয়ামির হয়ে এবার যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) সর্বোচ্চ গোল দেন। এমন ফর্মে থাকতেই অবসরের ঘোষণা দিয়েন আর্জেন্টাইন এই তারকা ফুটবলার।

নভেম্বরে শেষ হবে এমএলএসের চলতি মৌসুম। তবে ইন্টার মায়ামি যদি প্লে অফে উঠতে না পারে, তাহলে এ মাসেই ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেলবেন হিগুয়েইন।

সবশেষ ১১ ম্যাচে করেছেন ১০ গোল। এই মৌসুমে ১৪ গোল ও ৩ অ্যাসিস্টের মালিক ‘এল পিপিতা’ সোমবারের প্রেস কনফারেন্সে অশ্রুসিক্ত চোখে জানিয়ে দিলেন, ইন্টার মিয়ামির হয়ে ২০২২ মৌসুমের পরই বুটজোড়া তুলে রাখবেন তিনি।

হিগুয়েইন বলেন, এমন একটা ক্যারিয়ার পেয়েছি, যার চেয়ে ভালো কিছু হয়তো হতে পারতো না। ফুটবল আমাকে অনেক দিয়েছে। যারা আমার ওপর ভরসা রেখেছে, তাদের ধন্যবাদ জানাই। এখন সময় এসেছে বিদায় বলার।

হিগুয়েইন বলেন, খেলা চালিয়ে যাওয়ার প্রধান অনুপ্রেরণা ছিল আমার সতীর্থরা। এ মৌসুমেই আমার খারাপ দিনগুলোতে তরা ছিল পাশে। সেই সাথে ফিজিও, আমার পরিবার সবাই সাহায্য করেছে এমন সময় কাটিয়ে ওঠার ক্ষেত্রে। তাই চ্যাম্পিয়ন হিসেবেই বিদায় নিতে চাই। এমনটিই আমার স্বপ্ন। চাই, সমর্থকেরা স্টেডিয়ামে আসুক। দুটি ম্যাচ বাকি আছে এখনও। প্লে অফে যেতে পারলে গল্পটা হবে ভিন্ন, আর সতীর্থদের সাথে চ্যাম্পিয়নের মতো বিদায় নেয়া আমার স্বপ্ন।

আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনা জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন গঞ্জালো হিগুয়েইন। আলবিসেলেস্তেদের হয়ে ৭৫ ম্যাচে করেছেন ৩১ গোল। তবে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ সম্মানের খুব কাছ থেকেই ফিরতে হয়েছে তাকে। পেনাল্টিতে দুইটি কোপা আমেরিকার ফাইনাল থেকে শূন্য হাতে ফেরার সাথে বিশ্বকাপ ফাইনালেও হিগুয়েইন ছিলেন পরাজিত দলে। তবে ক্লাব লেভেলে ৩০০’র বেশি গোল করা হিগুয়েইনকে তার প্রজন্মের অন্যতম সেরা এক ফরোয়ার্ড হিসেবেই বিবেচনা করা হয়।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে