সাফজয়ী ফুটবল দলকে এক কোটি টাকা পুরস্কার দেবে সেনাবাহিনী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ১০:২৩ এএম
সাফজয়ী ফুটবল দলকে এক কোটি টাকা পুরস্কার দেবে সেনাবাহিনী

ঢাকাঃ বাংলাদেশ নারী ফুটবল দলের সাফ চ্যাম্পিয়নশিপ জেতার আনন্দে মাতোয়ারা সারাদেশ। একের পর এক পুরস্কারের খবর পাচ্ছেন তারা। এবার আনন্দে ভিন্নভাবে অংশ নিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

সেনাবাহিনীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দনের পাশাপাশি আর্থিক পুরস্কার হিসেবে এক কোটি টাকা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। একইসঙ্গে আগামী ২৭ সেপ্টেম্বর সাফজয়ী মেয়েদের সংবর্ধনা দেওয়া হবে বলেও জানানো হয়।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২২-এ অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ জাতীয় দল। এজন্য বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে আগামী ২৭ সেপ্টেম্বর সংবর্ধনা দেওয়া হবে। সাফজয়ী ফুটবল দলকে এক কোটি টাকা পুরস্কার দেওয়া হবে।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও তমা গ্রুপ সাফজয়ী মেয়েদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা দিয়েছে।

গত সোমবার নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায় শুরু হয় ফাইনালের শিরোপা লড়াই। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল সাবিনা খাতুনরা। পুরো ম্যাচে উপভোগ্য ফুটবল উপহার দিয়েছে দুই দলই; কিন্তু গোলের খেলায় সাবিনাদের সামনে দাঁড়াতেই পারেনি স্বাগতিক নেপাল। শেষ পর্যন্ত ৩-১ গোলে তাদের হারিয়েই নারী ফুটবলে ইতিহাস গড়লো বাংলাদেশ। প্রথমবারের মতো নারী সাফের শিরোপা জিতলো সাবিনা-কৃষ্ণারা। ট্রফি নিয়ে বুধবার দুপুরে দেশে ফিরেছেন চ্যাম্পিয়ন কন্যারা। গোটা দেশ বরণ করে নিয়েছে তাদের।

এমবুইউ