Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ভারতের বিপক্ষে ১০ উইকেটে হারল জিম্বাবুয়ে


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৭:৪৮ পিএম
ভারতের বিপক্ষে ১০ উইকেটে হারল জিম্বাবুয়ে

ঢাকাঃ ঘরের মাঠে জিম্বাবুয়ের ব্যস্ত সূচির সর্বশেষ সিরিজটি আজ শুরু হয়েছে। ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে সফরকারী বোলারদের তোপে মাত্র ১৮৯ রানে অলআউট হয়ে যায় রেজিস চাকাভার দল। ১৯০ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১০ উইকেটের বিশাল জয় পায় লোকেশ রাহুলের দল। 

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু পায় সফরকারীরা। দুই ওপেনার শিখর ধাওয়ান ও শুভমান গিলের ব্যাটে রীতিমত রান বন্যা বয়ে গেছে। জিম্বাবুয়ে বোলাররা কোন প্রকার সুবিধা করতে পারে নি। ৩১ তম ওভারে দুজনের মারমুখী ব্যাটিংয়ে ১০ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। গিল ও ধাওয়ান যথাক্রমে করেন ৮২ ও ৮১ রান। 

এর আগে দীর্ঘ দিন পরে চোট কাটিয়ে মাঠে ফিরেছেন ভারতীয় পেসার দীপক চাহার। দলে ফিরেই যেন নিজের জাত চেনাতে ভুল করেন নি এ ডানহাতি পেসার। তার বোলিং তোপে শুরুতেই বিপাকে পড়ে যায় স্বাগতিক টপ অর্ডাররা। দলীয় ৩১ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে ইনোসেন্ট কাইয়ারা। যার তিনটি উইকেটই নেন চাহার। 

ভারতীয় পেসারদের গতিতে একের পর এক ব্যাটার সাজঘরে ফিরতে থাকেন। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচে শতক হাঁকানো সিকান্দার রাজাও ছিলে নিষ্প্রভ। মাত্র ১২ রান করে ফিরে যান সাজঘরে। দলীয় ১১০ রানে ৮ উইকেট হারানো জিম্বাবুয়ে অতি দ্রুত অলআউট হয়ে যাওয়ার শঙ্কায় পড়ে। 

কিন্তু সেখান থেকে দলকে টেনে তুলেন দুই বোলার ব্র্যাড ইভান্স ও রিচার্ড এনগারাভা। নবম উইকেট জুটিতে তারা ৭০ রান যোগ করে দলকে সম্মানজনক স্কোরের দিকে নিয়ে যায়। শেষ পর্যন্ত ৪১তম ওভারে ১৮৯ রানে থামে স্বাগতিকদের ইনিংস। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করে অধিনায়ক চাকাভা। ইভান্স ও এনগারাভার ব্যাট হতে আসে ৩৩ ও ৩৪ রান।  

ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন দীপক চাহার, প্রশিধ কৃষ্ণা ও অক্ষর প্যাটেল। ইনিংসের শুরুতেই ৩টি উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন দীর্ঘ দিন পর জাতীয় দলের জার্সিতে ফেরা চাহার।

এসএস