Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

সেঞ্চুরির আশা জাগিয়ে হতাশা নিয়ে ফিরলেন বিজয়


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৩:৪৫ পিএম
সেঞ্চুরির আশা জাগিয়ে হতাশা নিয়ে ফিরলেন বিজয়

ঢাকাঃ সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন এনামুল হক বিজয়। দেখেশুনে এগোচ্ছিলেন এই মাইলফলকের দিকে, তবে ইনিংসের ২৫তম ওভারে ঘটল ছন্দপতন। লুক জংয়ের আউটসাইড অফের বল থার্ড ম্যানে ঠেলে দিতে গিয়ে উইকেটের পেছনে তালুবন্দি হয়ে ফিরেছেন তিনি। ফেরার আগে ৭১ বলে ৬ চার এবং ৪ ছয়ে ৭৬ রান করেছেন তিনি।

বিজয়ের পতনে ফের বিপদে পড়েছে বাংলাদেশও। ১২৪ রানে ৪ উইকেট হারানোয় বড় সংগ্রহ আপাতত বাংলাদেশের জন্য দুরাশাই মনে হচ্ছে। ৪৭ রানে ৩ উইকেট খোয়ানোর পর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে চতুর্থ উইকেটে ৭৭ রানের জুটি গড়েছিলেন বিজয়। মাহমুদউল্লাহ ধীরগতিতে ব্যাট চালালেও রানের গতি সচল রেখেছিলেন এই ওপেনার।

বিজয় ফেরার পর ক্রিজে এসেছেন আফিফ হোসেন। দ্বিতীয় ওয়ানডেতে মাহমুদউল্লাহ-আফিফ মিলে পঞ্চম উইকেটে ৮১ রান তুলেছিলেন। বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দিতে হলে তাদের দুজনকে আবারও তেমন জুটি গড়ে তুলতে হবে।

হারারেতে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বুধবার এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩.৫ ওভারে ৪ উইকেটে ১৭২ রান তুলেছে বাংলাদেশ। ৬৭ বল থেকে ৩৮ রান মাহমুদউল্লাহ এবং ৩১ বল থেকে ২৯ রান নিয়ে ক্রিজে রয়েছেন আফিফ।

ধবলধোলাই এড়ানোর লক্ষ্যে বুধবার (১০ আগস্ট) তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতেও টস হেরেছে। টসজয়ী জিম্বাবুয়ের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে  ৮ ওভারে তুলে ৪০ রান তুলে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার তামিম-বিজয়। এরপর ৪১ থেকে ৪৭, এই ৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।

এমবুইউ