Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

তামিমের মতো বড় বাউন্ডারিতে মারতে গিয়ে ধরা মুশফিকও


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ৭, ২০২২, ০৩:৩০ পিএম
তামিমের মতো বড় বাউন্ডারিতে মারতে গিয়ে ধরা মুশফিকও

ঢাকাঃ চলতি জিম্বাবুয়ে সফরে হারারে স্পোর্টস ক্লাব মাঠের আকৃতি নিয়ে দুশ্চিন্তায় বাংলাদেশ দল। মাঠের এক পাশের বাউন্ডারি গড়পড়তা ৬৫ মিটার, অন্যপাশে প্রায় ৯০ মিটার ছুঁইছুঁই। যে কারণে একদিকে বাউন্ডারি হাঁকানো তুলনামূলক সহজ হলেও, অন্যদিকে পার করা বেশ কঠিন কাজ।

সেই কাজটি করতে গিয়ে আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে প্রায় একইভাবে আউট হলেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দুজনই নিজেদের অনসাইডে ছক্কা হাঁকানোর চেষ্টায় ধরা পড়ে গেছেন মিড উইকেট অঞ্চলে। মুশফিকের পুরোপুরি টাইমিং করা শটের পরও পার হয়নি বাউন্ডারি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১২৭ রান। মুশফিক আউট হয়েছেন ৩১ বলে ২৫ রান করে। দুই ওপেনার তামিম ইকবাল ৪৫ বলে ৫০ ও এনামুল হক বিজয় ফিরেছেন ২৫ বলে ২০ রান করে।

তামিম-বিজয়ের বিদায়ের পর নাজমুল হোসেনকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে দারুণ নির্ভরতা দিচ্ছিলেন মুশফিকুর রহিম। থিতু হয়ে যখন বড় ইনিংসের সম্ভাবনা দেখাচ্ছিলেন দলকে তখনই ঘটল ছন্দপতন। ওয়েসলি মাধেভেরেকে স্লগ সুইপ করতে গিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে এলেন তিনি।

উইকেটে যখন এসেছিলেন, তখন মাত্রই দুই ওভারে দুই ওপেনারকে খুইয়েছে বাংলাদেশ। ওপাশে ছিলেন শান্ত, তাকে সঙ্গে নিয়েই ইনিংস গড়ায় মনোযোগ দিয়েছিলেন মুশফিক। 

শুরু থেকেই মনোযোগী ছিলেন সিঙ্গেল-ডাবলস বের করায়। দ্রুত দুই উইকেট খুইয়ে ফেললে মাঝের ওভারে তো তা-ই করণীয়। চার মেরেছিলেন মোটে একটি। তবে রান আর বলের ব্যবধানটা ছিল অল্পই।

থিতু হওয়ার পর একটু হাত খুলতে চেয়েছিলেন। সেটাই কাল হয়েছে মুশফিকের জন্য। ২৪তম ওভারের প্রথম বলটা মাধেভেরে করেছিলেন অফস্টাম্পের একটু বাইরে। সেটা মিড উইকেট দিয়ে সীমানা ছাড়া করতে চেয়েছিলেন মুশফিক। তবে ব্যাটে বলে হয়নি, মিড উইকেটে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৩১ বলে ২৫ রানের ইনিংস খেলে সম্ভাবনাময় এক ইনিংসের অপমৃত্যু ঘটে তাতে।

এমবুইউ