Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

বাংলাদেশ দলে তিন পরিবর্তন, জিম্বাবুয়েতে পাঁচটি


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ৭, ২০২২, ০১:৪৫ পিএম
বাংলাদেশ দলে তিন পরিবর্তন, জিম্বাবুয়েতে পাঁচটি

ঢাকাঃ প্রথম ম্যাচে হারের অন্যতম কারণ ছিল বোলার সংকট। জিম্বাবুয়ে রান তাড়ায় যখন এগোচ্ছিল তরতরিয়ে, তখন অধিনায়ক তামিম ভুগেছিলেন পঞ্চম বোলারের সংকটে। এরপর এবার দ্বিতীয় ওয়ানডেতে বোলারের সংখ্যা বাড়িয়েছে বাংলাদেশ। ৫ বোলার নিয়েই বাঁচা-মরার লড়াইয়ে নামছে সফরকারীরা।

জিম্বাবুয়ের বিপক্ষে হেরে যাওয়া প্রথম ওয়ানডের দল থেকে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ একাদশে এসেছে ৩ পরিবর্তন। সে ম্যাচে চোট পেয়েছিলেন সফরকারীদের শীর্ষ দুই ব্যাটসম্যান-বোলার লিটন দাস ও মুস্তাফিজুর রহমান।

লিটনের সিরিজটাই শেষ হয়ে গেছে, শঙ্কা আছে এশিয়া কাপ নিয়েও। মুস্তাফিজের চোটটা অত বড় না হলেও দ্বিতীয় ওয়ানডেতে তাকে পাচ্ছেন না অধিনায়ক তামিম।

এর ফলে বাধ্য হয়ে বাংলাদেশ একাদশে আনতে হতো দুটো পরিবর্তন। লিটন দাসের বদলে একাদশে এসেছেন নাজমুল হোসেন শান্ত, আর পেসার মুস্তাফিজের বদলে একাদশে ঢুকেছেন তাইজুল ইসলাম।

প্রথম ওয়ানডেতে পঞ্চম বোলার হিসেবে মোসাদ্দেকের পারফর্ম্যান্স বেশ ভুগিয়েছে বাংলাদেশকে। সেদিন ৯.২ ওভারে ৭.১৭ গড়ে ৬৭ রান দিয়েছেন তিনি। দ্বিতীয় ওয়ানডেতে আজ তার জায়গা হয়নি একাদশে। তার বদলে দলে এসেছেন হাসান মাহমুদ।

অন্যদিকে স্বাগতিক জিম্বাবুয়ে দলে পরিবর্তন এসেছে পাঁচটি। তাদের দলে অভিষেক হয়েছে ব্র্যাডলি ইভান্স ও টনি মুনিয়োঙ্গার। চোটের কারণেই মূলত একগাদা পরিবর্তন করতে হয়েছে তাদের।

আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন রায়ান বার্ল, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা ও মিল্ডন শুম্বা। তাদের জায়গায় এলেন তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, তাদিওয়ানশে মারুমানি ও টনি মুনিয়োঙ্গা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (অধিনায়ক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও সিকান্দার রাজা।

এমবুইউ