Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

আবারও বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো জিম্বাবুয়ে


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ৭, ২০২২, ০১:০৬ পিএম
আবারও বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো জিম্বাবুয়ে

ঢাকাঃ জিম্বাবুয়ে সফরের আগের চার ম্যাচেই টস হেরেছিল বাংলাদেশ। পঞ্চম ম্যাচে এসেও টস জয়ের দেখা পেল না সফরকারীরা। স্বাগতিক জিম্বাবুয়ে জিতেছে টসে। নিয়েছে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। ফলে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ওয়ানডেতেও শুরুতে ব্যাট করতে হচ্ছে তামিম ইকবালের দলকে।

টি-টোয়েন্টি সিরিজে হারের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে শুরুটা হয়েছে হার দিয়ে। ৩০০'র বেশি রান করেও হারতে হয়েছে ৫ উইকেটের ব্যবধানে। ফলে সিরিজ হারের শঙ্কায় পড়ে গেছে সফরকারীরা।

প্রথম ওয়ানডেতে হারের পর আজ দ্বিতীয় ওয়ানডেটা বাংলাদেশের জন্য হয়ে গেছে বাঁচা-মরার লড়াই। হারলেই জিম্বাবুয়ের কাছে টানা দুই সিরিজ হারের লজ্জায় ডুববে তামিম ইকবালের দল।

সিরিজ বাঁচানোর এই ম্যাচে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যকে একাদশে পাচ্ছেন না অধিনায়ক তামিম। চোট নিয়ে লিটন দাসের সিরিজটাই শেষ হয়ে গেছে। মুস্তাফিজের চোটটা অত বড় নয়। তবে দ্বিতীয় ওয়ানডেতে আজ তাকে দলে পাচ্ছে না বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল আহমেদ, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে: তাদিওয়ানাশে মারুমানি, তাকুজওয়ানাশে কাইতানো, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাদেভেরে, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (অধিনায়ক ও উইকেটকিপার), টনি মুনিয়োঙ্গা, লুক জঙ্গোয়ে, ব্র্যাড এভান্স, ভিক্টর নিয়াউচি, তানাকা চিভাঙ্গা।

এমবুইউ