Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

লিটনের সিরিজ শেষ, এশিয়া কাপেও অনিশ্চিত


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ০৯:৪৮ এএম
লিটনের সিরিজ শেষ, এশিয়া কাপেও অনিশ্চিত

ঢাকাঃ জিম্বাবুয়ের কাছে নিজেকে রীতিমতো এক আতঙ্কে পরিণত করেছিলেন লিটন দাস। তবে চলমান সিরিজে যেই আশার আলো হয়ে উঠছেন, তাকেই ইনজুরিতে হারাচ্ছে বাংলাদেশ। নুরুল হাসান সোহানকে দিয়ে শুরু এবার লিটন দাস। ডানহাতি ড্যাশিং ওপেনার ছিটকে যেতে পারেন এশিয়া কাপ থেকেও।

বিসিবি সূত্রে জানা গেছে, গ্রেড-টু ইনজুরিতে পড়েছেন লিটন। ফিটনেস ফিরে পেতে তার সময় লাগবে ৩-৪ সপ্তাহ। এশিয়া কাপের আগে শতভাগ ম্যাচ ফিটনেস ফিরে পাবেন কিনা ইনফর্ম এই উইকেটরক্ষক-ব্যাটার, তা নিয়ে রয়ে গেছে শঙ্কা।

এদিকে বিসিবির অন্য একটি সূত্র জানিয়েছে, এ ম্যাচে তো নয়ই, ওয়ানডে সিরিজেই আর খেলা হবে না লিটনের। এমনকি এশিয়া কাপেও না খেলা হতে পারে তার। আরও ডাক্তারি পরীক্ষার পরই অবশ্য জানা যাবে, আসলে কত দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। অসাধারণ ফর্মে ছিলেন লিটন। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও খেললেন দারুণ ইনিংস।

ধারণা করা হচ্ছে, পেশিতে টানের ফলেই চোট পেয়েছেন। শতক থেকে ১৯ রান দূরে ছিলেন লিটন। ৮৯ বলে ৯ চার ও ১ ছয়ে ৮১ রান করে স্ট্রেচারে মাঠ ছাড়েন তিনি।

এদিকে লিটনের দুর্ভাগ্যের দিনে হতাশা সঙ্গী হয়েছে বাংলাদেশেরও। টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর ওয়ানডে সিরিজেও জিম্বাবুয়ের বিপক্ষে হার দিয়ে শুরু হয়েছে সফরকারীদের।

টস হেরে আগে ব্যাট করে ৩০৪ রানের বিশাল সংগ্রহ কাজে আসেনি। হতশ্রী বোলিং ও ফিল্ডিংয়ের মাশুল দিয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে হারতে হয়েছে তামিমের দলকে।

আগামী ৭ ও ১০ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের বাকি দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

এমবুইউ