August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

প্রথম বাংলাদেশি হিসেবে তামিমের ৮ হাজার রান


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ০৩:৪৮ পিএম
প্রথম বাংলাদেশি হিসেবে তামিমের ৮ হাজার রান

ঢাকাঃ ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক উন্মোচন করলেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ফরম্যাটে ৮ হাজার রানের মাইলফলকে প্রবেশ করলেন তিনি। আজ শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নেমে ৫৭তম রান নেওয়ার মাধ্যমে ক্যারিয়ারের ৮ হাজার রান পূরণ হয়েছে তামিমের।

বাংলাদেশের আর কোনো ব্যাটারের ওয়ানডেতে সাত হাজার রানও নেই। স্বাভাবিকভাবেই সবার আগে এই মাইলফলকে ঢুকলেন তামিম। এর আগে ৫ হাজার, ৬ হাজার ও ৭ হাজার রানেও বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবার আগে নাম লিখিয়েছেন দেশসেরা এই ওপেনার।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের মতো প্রথম ওয়ানডেতেও টস হেরেছে বাংলাদেশ। স্বাগতিক জিম্বাবুয়ের আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমেছে তামিমের দল। অনুজ সতীর্থ লিটনকে নিয়ে বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন করেছেন তামিম।

তবে মাইলফলকে প্রবেশ করার পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তামিম। ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৮৮ বল থেকে নয় চারের মারে ৬২ রান করেছেন টাইগার অধিনায়ক। যা তার ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফসেঞ্চুরি।

ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের তালিকায় তামিমের পর সাকিবের অবস্থান। ৬৭৫৫ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন তিনি। তিনে থাকা মুশফিকুর রহিমের অর্জন ৬৬৯৭ রান। আর কোনো ব্যাটসম্যান ৫ হাজার রানের গণ্ডি টপকাতে পারেননি। 

এমবুইউ