August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ম্যাচ হারলেও বিশ্বরেকর্ড গড়লেন সাকিব


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২২, ০৯:৩১ এএম
ম্যাচ হারলেও বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

ঢাকাঃ অলরাউন্ডার হিসেবে তিনি কিংবদন্তিদের কাতারে। ক্রিকেটে অনেক প্রথমের জন্ম এই সাকিব আল হাসানের হাত ধরে। বাংলাদেশের গর্ব এবার গড়লেন আরেকটি বড় রেকর্ড।

রেকর্ড নয় শুধু, বিশ্বরেকর্ড। রোববার ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই ফরম্যাটে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের ক্লাবে তো ঢুকেছেন আরও আগে। এবার ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে ২ হাজার রান এবং ১০০ উইকেট নেওয়ার কীর্তি দেখিয়েছেন তিনি।

বাংলাদেশের হয়ে সর্বপ্রথম টি-টোয়েন্টিতে ২ হাজারি ক্লাবে যোগ দিয়েছিলেন বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টিতে রিয়াদের মোট রান এখন ২০২১। ২০০৫ রান নিয়ে তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডোমিনিকায় বাংলাদেশ ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে হাওয়ায় ভাসিয়ে সীমানাছাড়া করে ২ হাজারি ক্লাবে প্রবেশ করেন সাকিব।

গত ৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২ হাজারি ক্লাবে ঢুকেছিলেন মাহমুদউল্লাহ, এই কীর্তি গড়তে তাকে খেলতে হয়েছিল ১১৫ ম্যাচ। সেই তুলনায় তার চেয়ে ১৭ ম্যাচ কম তথা ৯৮ ম্যাচ খেলেই এই কীর্তি গড়েছেন সাকিব।

ডোমিনিকার উইন্ডসন পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোববার দিবাগত রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৫ রানে হেরে গেছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করে রোভম্যান পাওয়েলের ব্যাটিং ঝড়ে ১৯৩ রানের পাহাড় গড়েছিল স্বাগতিক উইন্ডিজ। সেই রান তাড়া করতে নেমে কখনোই ছন্দ খুঁজে পায়নি বাংলাদেশ। সাকিব একাই এক প্রান্ত আগলে ৫২ বলে ৬৮ রান করেছেন।

এমবুইউ