Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঝড়ের কবলে পড়ে ভেঙে চুরমার গ্যালারি


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ৩০, ২০২২, ০১:৩৮ পিএম
ঝড়ের কবলে পড়ে ভেঙে চুরমার গ্যালারি

ঢাকাঃ ছবির মতো সুন্দর যে কটি স্টেডিয়াম রয়েছে। তার মধ্যে শ্রীলঙ্কার গল স্টেডিয়াম অন্যতম। এর পেছনে রয়েছে ভারত মহাসাগর। ফলে ঝড়ের কবলে পড়লে স্টেডিয়ামটির অবস্থা কেমন হতে পারে তার নমুনা দেখিয়েছে ২০০৪ সালের বিধ্বংসী সুনামি। বৃহস্পতিবার আবার সামান্য ঝড়ের মুখে পড়েছে এই স্টেডিয়াম। ভেঙে পড়েছে এর অস্থায়ী গ্র্যান্ডস্ট্যান্ড।

অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরুর কথা ছিল আজ। তীব্র ঝড়ো বাতাস আর বৃষ্টির কারণে প্রথম সেশনে একটি বলও গড়ানো যায়নি। কিন্তু খেলা শুরুর আগে সেই ঝড়ো বাতাসেই অস্থায়ী গ্র্যান্ডস্ট্যান্ডটি ভেঙে পড়ে।

গলে আজ বৃষ্টি ছিল দিনের শুরু থেকেই। মাঠকর্মীদের সঙ্গে প্রকৃতির ইঁদুর বিড়াল খেলা চলছিল তখন। না, বৃষ্টি থামেনি; মাঠ কর্মীরা যে পিচ কভার এনে রাখছিলেন সেন্টার উইকেটে, সেটাই ঝোড়ো বাতাসে উড়িয়ে নিয়ে যাচ্ছিল ক্ষণেক্ষণে। 

অস্ট্রেলিয়া দল তখনো স্টেডিয়ামে আসেনি। মাঠের মাঝে যখন এই দৃশ্যের দেখা মিলছিল, তখনই সবার মনোযোগটা সরিয়ে গ্যালারিতে নিয়ে গেল আরও এক ঝোড়ো হাওয়া। ধসে পড়ল গ্যালারি। প্লাস্টিকের অস্থায়ী চেয়ারগুলো তখন হুটোপুটি খাচ্ছে গ্যালারির ধসে পড়া ছাউনির নিচে, আশেপাশে। ভাগ্যিস বৃষ্টির কারণে খেলা শুরু হয়নি তখন, নাহয় তো গ্যালারিতে থাকতো মানুষের উপস্থিতি, হতাহতের ঘটনাও ঘটতে পারত বৈকি!

বাতাসে পুরো মাঠ ঢেকে রাখতেই সমস্যা হচ্ছিল। শেষ পর্যন্ত সেটি সম্ভব হলেও ওপরে টিন দিয়ে বেঁধে রাখা মাঠের পূর্বাঞ্চলীয় অংশটি আর অক্ষত থাকেনি।

আগের দিন এই অংশে দর্শক ছিল, সৌভাগ্য এদিন কোনও দর্শক ছিল না। তখন অস্ট্রেলিয়ান টিম মাত্রই মাঠে প্রবেশ করেছে। এই অবস্থায় দর্শকদের বসতে জায়গা দেওয়ার জন্য বিকল্প ভাবতে হচ্ছে।  

গতকাল শ্রীলঙ্কা ২১২ রানে প্রথম ইনিংসে অলআউট হওয়ার পর অস্ট্রেলিয়া ৩ উইকেটে ৯৮ রানে প্রথম দিন শেষ করেছিল।

এমবুইউ