Dr. Neem on Daraz
Victory Day

সাকিবের ঘূর্ণিতে ফিরলেন করুনারত্নে


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০২২, ১১:১৫ এএম
সাকিবের ঘূর্ণিতে ফিরলেন করুনারত্নে

ঢাকাঃ জোড়া জীবন পেয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারাত্নে। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন ব্যক্তিগত সেঞ্চুরির দিকে। তবে তার সেই আশা পূরণ করতে দিলেন না সাকিব আল হাসান।

দিনের দশম ওভারেই করুনারাত্নের বাঁধ ভাঙলো সাকিবের ঘূর্ণিজাদুতে। ফ্লাইটেড ডেলিভারিতে লঙ্কান অধিনায়ককে বোকা বানিয়ে মিডল স্ট্যাম্প ভেঙে দিয়েছেন সাকিব। সাজঘরে ফেরার আগে ৮০ রান করেছেন করুনারাত্নে।

দ্বিতীয় টেস্টে ৫৭ ওভার শেষে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সংগ্রহ ৪ উইকেটে ১৭০ রান। ক্রিজে আছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ ১২ ও ধনাঞ্জায়া ডি সিলভা ৫। 

নাইটওয়াচম্যান কাসুন রাজিথাকে দিয়ে দ্বিতীয় দিনটা পার করেছিল শ্রীলঙ্কা। তৃতীয় দিন সকালে দেখার ছিল লঙ্কান নৈশপ্রহরীকে নিয়ে দিমুথ করুনারত্নে কতক্ষণ দাঁড়াতে পারেন। কিন্তু দিনের দ্বিতীয় বলে রাজিথাকে বোল্ড করে ছাড়েন এবাদত হোসেন। তাতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুটা সাফল্য নিয়ে শুরু করে বাংলাদেশ।

২ উইকেটে ১৪৩ রান নিয়ে শ্রীলঙ্কা দ্বিতীয় দিন শেষ করেছিল। পিছিয়ে থেকে ব্যাট করতে নামলে লঙ্কান অধিনায়ক এবাদতের প্রথম বলে সিঙ্গেল নেন। তার পরের বলেই রাজিথার অফস্টাম্প উপড়ে দ্বিতীয় উইকেটের দেখা পান এবাদত। ১২ বল খেলা রাজিথা কোনও রান না করেই সাজঘরে ফিরেছেন।

প্রথম ইনিংসে বাংলাদেশকে ৩৬৫ রানে অলআউট করে দারুণ শুরু করেছিলেন দুই লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নে ও ওশাডা ফার্নান্ডো। উদ্বোধনী জুটিতে তুলে ফেলে ৯৫ রান। ৯১ বলে ৫১ রান করো ওশাডাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন এবাদত। শুরুর জুটি ভাঙার পর দিমুথ করুনারত্নে-কুশল মেন্ডিসও জমে যাওয়ার চেষ্টা করছিলেন। তারা মিলে যোগ করেন ৪৪ রান। কিন্তু সাকিব শেষ দিকে এসে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় দেন কুশল মেন্ডিসকে। ৪৯ বল খেলা লঙ্কান ব্যাটার করতে পারেন মাত্র ১১ রান। দ্বিতীয় দিনের শেষভাগে এই ব্যাটার ফেরায় লঙ্কানরা আর ঝুঁকি নিতে চায়নি। পেসার কাসুন রাজিথাকে নাইটওয়াচম্যান বানিয়ে দিনটা নির্বেঘ্নে শেষ করেছে। লঙ্কান অধিনায়ক করুনারত্নে ২৯তম হাফসেঞ্চুরি তুলে নিয়ে অপরাজিত থেকে দিনটা শেষ করেছেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে