Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

হোটেল কক্ষে ‘অতিথি’ ডেকেই দেশে ফেরত লঙ্কান ওপেনার!


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০২২, ১০:০৯ এএম
হোটেল কক্ষে ‘অতিথি’ ডেকেই দেশে ফেরত লঙ্কান ওপেনার!

ঢাকাঃ চলমান বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের কোন ম্যাচে মাঠে নামা হয়নি তার। তবে ‘নিয়ম ভাঙার’ অভিযোগে দেশে ফিরে যেতে হয়েছে বাঁহাতি লঙ্কান ব্যাটার কামিল মিশারাকে। তবে ঠিক কোন নিয়ম ভঙ্গের কারণে তাকে দেশে ফেরত পাঠানো হয়েছে সেটা খোলাসা করেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের মারফতে জানা গেছে, ঢাকার যে হোটেলে তিনি ছিলেন সেখানে ‘অতিথি’ আমন্ত্রণ জানানোর কারণে দেশে ফেরত যেতে হয়েছে তাকে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, হোটেল রুমে ‘অতিথি’ ডেকেছিলেন মিশারা, যা শ্রীলঙ্কা দলের আচরণবিধির পরিপন্থী। নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্র এএফপিকে জানিয়েছে, ‘আমরা হোটেলের সিসিটিভি ফুটেজ দেখেছি। আমরা যা দেখেছি, সেটা নিয়ে তাঁর সঙ্গে কথা বলব।’

এর আগে মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে লঙ্কান ক্রিকেট বোর্ড জানায়, ‘শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড কামিল মিশারাকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। তাঁর বিরুদ্ধে সফরের নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে। তিনি এখন শ্রীলঙ্কা দলের বাংলাদেশ সফরে আছেন। তাকে দ্রুততার সঙ্গে দেশে ফিরিয়ে আনা হবে। তিনি দেশে ফেরার পর বিষয়টি নিয়ে তদন্ত করা হবে।’

বাংলাদেশ সফরে মিশারাকে ১৮ সদস্যের দলে রাখা হলেও ম্যাচ খেলেননি। এত কিছু ঘটে গেলেও শ্রীলঙ্কা দলের কোনো সদস্যই মিশারার ব্যাপারে মুখ খোলেননি। ২০২১ সালে বিশ্বকাপ সুপার লিগের সিরিজ খেলতে এসেও বায়োসিকিউর বাবল ভেঙে আলোচনায় ছিল লঙ্কান ক্রিকেট দল। এবারের বিষয়টি আরও গুরুতর। সিরিজ চলাকালে অপরিচিত মানুষের সঙ্গে কথা বলাই যেখানে নিষেধ সেখানে হোটেল রুমে নারী অতিথির সঙ্গে সময় কাটানো আইসিসি অ্যান্টিকরাপশন ইউনিটের কাছেও দোষের।

শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কামিল মিশারা। তিন ম্যাচে তার রান ১৫। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ ম্যাচে ছয় ফিফটিসহ ৬৬৬ রান করে বাংলাদেশ সফরের জন্য ১৮ সদস্যের টেস্ট দলে সুযোগ পেয়ে যান। কিন্তু শৃঙ্খলাভঙ্গের কারণে ক্যারিয়ারটাই এখন হুমকির মুখে!

এমবুইউ