Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

চট্টগ্রাম টেস্টে খেলবেন সাকিব: মুমিনুল


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ১৪, ২০২২, ০১:১২ পিএম
চট্টগ্রাম টেস্টে খেলবেন সাকিব: মুমিনুল

চট্টগ্রামঃ বাংলাদেশ ক্রিকেটের রহস্যময় এক চরিত্র সাকিব আল হাসান। এই আছেন, এই নেই! বাঁহাতি অলরাউন্ডারকে নিয়ে ধোঁয়াশা আর দোটানা যেন ইঁদুর-বিড়াল খেলার মতো! শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরু ১৫ মে। তার দুই দিন আগেও নিশ্চিত হওয়া যায়নি সাকিবকে এই টেস্টের একাদশে পাওয়া যাবে কিনা। যদি-কিন্তুর ওপর ছিল সবকিছু। অবশেষে অবশ্য স্বস্তির খবর মিলেছে।

সাকিবকে নিয়েই আগামীকাল রোববার চট্টগ্রাম টেস্টের একাদশ সাজাবে বাংলাদেশ দল। আজ শনিবার সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে টাইগারদের টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। যেখানে মুমিনুল বলেন, ‘দেখে তো ভালো মনে হলো (সাকিবের ব্যাটিং)। ব্যাটিং তো ভালোই করলো আমার কাছে মনে হয়। খেলবেন... খেলবেন ইনশাআল্লাহ।’

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে পারবেন না বলে জানিয়ে দেয়া হয়েছিল। কিন্তু টেস্ট শুরুর দু’দিন আগে করোনামুক্ত হয়ে যান সাকিব এবং শুক্রবার বিকেলেই তিনি চট্টগ্রাম পৌঁছে যান, উদ্দেশ্য প্রথম টেস্টে খেলা।

কিন্তু সমস্যা দেখা দেয়, প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর বক্তব্য। তিনি জানিয়ে দেন, ৫০ কিংবা ৬০ ভাগ ফিট সাকিবকে চাই না। ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট হতে হবে।

আজ শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল থেকে কঠোর অনুশীলন করে যাচ্ছিলেন সাকিব। ১৫ মে থেকে শুরু হতে যাওয়া টেস্টে খেলার জন্য তার মধ্যে দেখা যাচ্ছিল মরিয়া প্রচেষ্টা।

এরপরই সংবাদ সম্মেলনে এসে প্রথমেই সাকিবের খেলা না খেলা বিষয়ক প্রশ্নের সম্মুখিন হন মুমিনুল হক।

গতকাল বিসিবি সভাপতি জানান, সাকিব দলের সঙ্গে যোগ দিলেও ফিটনেস সাপেক্ষে খেলতে পারবেন প্রথম টেস্ট। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কণ্ঠেও ছিল দেশসেরা অলরাউন্ডারকে বাদ দেয়ার সুর। বলেছিলেন শতভাগ ফিট না হলে টেস্ট খেলা কঠিন। প্রশ্ন উঠেছিল ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলা সাকিব কি তবে নিজেই জানেন না ফিটনেসের সংজ্ঞা? 

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে পা রাখে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। আগামীকাল সিরিজের প্রথম ম্যাচ, দ্বিতীয় ও শেষটি শুরু হবে ২৩ মে। এই সিরিজকে সামনে রেখে গত ৮ মে থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। তবে ছুটিতে থাকায় গত ১১ মে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল সাকিবের।

১০ মে দেশে ফেরার পর প্রটোকল অনুযায়ী দলের সঙ্গে যোগ দেওয়ার আগে করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ হন সাকিব। এতে শঙ্কায় পড়ে তার চট্টগ্রাম টেস্টে খেলা। কিন্তু গতকাল পুনরায় পরীক্ষা করানো হলে সেই পরীক্ষায় নেগেটিভ হন তিনি।

এমএম