Dr. Neem on Daraz
Victory Day

ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, বাংলাদেশ পেছাল দুই ধাপ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ১১:১৫ এএম
ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, বাংলাদেশ পেছাল দুই ধাপ

ঢাকাঃ ফিফা র‌্যাংকিংয়ে সবচেয়ে বেশি দিন শীর্ষে থাকার রেকর্ড আগেই গড়েছিল ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। সব মিলিয়ে ৪৭৩১দিন ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে ছিল সেলেসাওরা। কিন্তু এই দেশটিই কি না গত পাঁচটি বছর ছিল না ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে। তারওপর, টানা তিন বছর শীর্ষস্থানটা দখল করে রেখেছিল বেলজিয়াম।

গতকাল প্রকাশ করা হয়েছে মার্চ মাসের র‌্যাংকিং। অবশেষে ৫ বছরের বিরতি দিয়ে ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে ফিরে এলো ব্রাজিল। সম্প্রতি চিলির বিপক্ষে ৪-০ এবং ভলিবিয়ার মাঠে গিয়ে ৪-০ গোলে জয় তুলে আনার পর ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে এলো নেইমারের দেশ।

রিপাবলিক অব আয়ারল্যান্ডের সঙ্গে প্রীতি ম্যাচে ২-২ গোলে ড্র করার কারণে র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটি ধরে রাখতে ব্যর্থ হলো বেলজিয়ানরা। ১৮৩২.৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। তারা এগিয়েছে ৯.২৭ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়ামের পয়েন্ট ১৮২৭। তারা ১.৪৫ পয়েন্ট হারিয়েছে।

বিশ্বকাপ বাছাই পর্বে ভালো করায় শীর্ষ দশে ঢুকেছে মেক্সিকো। এছাড়া বাকি স্থানগুলো আগের মতোই রয়েছে। বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ৩ নম্বরে, আর্জেন্টিনা ৪, ইংল্যান্ড ৫, ইতালি ৬, স্পেন ৭, পর্তুগাল ৮, মেক্সিকো ৯ এবং নেদারল্যান্ডস রয়েছে ১০ নম্বরে। সেরা ১০ দলের কেবল ইতালি নেই এবারের বিশ্বকাপে।

র‌্যাংকিংয়ে বাংলাদেশ আরও একধাপ পিছিয়েছে। এখন জামাল ভূঁইয়ারা রয়েছে ১৮৮ তম স্থানে। বাংলাদেশের আগে রয়েছে ভুটান, নেপাল, লাওস, ম্যাকাও, মঙ্গোলিয়ার মত দেশগুলো।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে