Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ফাইনালে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ বিলবাও


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ১০:৪২ এএম
ফাইনালে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ বিলবাও

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ম্যাচের প্রথম ঘণ্টা গেল উত্তাপহীনভাবেই। এরপর হঠাৎ আত্মঘাতীর সুবাদে গোল পেয়ে এগিয়ে যায় অ্যাতলেতিকো মাদ্রিদ। কিন্তু এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় অ্যাতলেতিক বিলবাও। চার মিনিটের ঝড়ে দুটি গোল আদায় করে উল্টো জয় তুলে নেয় দলটি। ফলে স্প্যানিশ সুপারকোপার ফাইনালে বর্তমান শিরোপাধারীদেরই পেল রিয়াল মাদ্রিদ।

বৃহস্পতিবার রাতে রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে সুপারকোপা দি স্পেনিয়ার দ্বিতীয় সেমি-ফাইনালে অ্যাতলেতিকো মাদ্রিদকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে অ্যাতলেতিক বিলবাও। দলে হয়ে গোল দুটি করে করেছেন ইয়ারি আলভারেজ ও নিকো গঞ্জালেজ।

মাঝ মাঠের দখলে অ্যাতলেতিকো মাদ্রিদ কিছুটা এগিয়ে থাকলেও লড়াই হয় প্রায় সমান তালেই। ৫৪ শতাংশ বল পায়ে ছিল অ্যাতলেতিকো মাদ্রিদের। তবে দুই দলই শট নেয় সমান ১০টি করে। যদিও অ্যাতলেতিক বিলবাও লক্ষ্যে রাখতে পারে ৬টি। অন্যদিকে অ্যাতলেতিকো মাদ্রিদ লক্ষ্যে রাখে ২টি।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই অ্যাতলেতিক বিলবাওয়ের জালে বল পাঠিয়ে ছিলেন জোয়াও ফেলিক্স। তবে অফসাইডের কারণে গোল পায়নি দলটি। এরপর মাঝ মাঠের দখল রেখে খেলতে থাকলেও গোল আদায় করে নিতে পারেনি দলটি।

৬২তম মিনিটে ভাগ্যের জোড়ে গোল পেয়ে যায় অ্যাতলেতিকো মাদ্রিদ। কর্নার থেকে পাওয়া বল হেড নিয়েছিলেন ফেলিক্স। তবে তেমন জোর ছিল না। বল পোস্টে লেগে গোলরক্ষক দিয়াগো সিমোনের পিঠে লেগে জালে জড়ালে এগিয়ে যায় মাদ্রিদের দলটি।

দুই মিনিট পরই সমতায় ফিরতে পারত অ্যাতলেতিক বিলবাও। কর্নার থেকে ইনিগো মার্তিনেজের হেড দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক ইয়ান ওবলাক। ৭৭তম মিনিটে সেই কর্নার থেকে দারুণ এক হেডে সমতা ফেরান আলভারেজ।

তিন মিনিট পর জয়সূচক পেয়ে যায় অ্যাতলেতিক বিলবাও। এবারের গোলও সেই কর্নার। ডি-বক্সের মধ্যে সৃষ্ট হওয়া জটলায় দানি গার্সিয়ার হেড প্রতিপক্ষ এক খেলোয়াড় পায়ে লেগে আসে উইলিয়ামসের কাছে। দারুণ এক গড়ানো শটে লক্ষ্যভেদ করেন এ ফরোয়ার্ড।

যোগ করা সময়ে মারাত্মক ফাউল করে লাল কার্ড দেখেন মাদ্রিদের ডিফেন্ডার জোসে মারিয়া হিমেনেস। তবে তাতে সমস্যা হয়নি। জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। শিরোপা ধরে রাখার লড়াইয়ে রোববার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে দলটি।

আগামীনিউজ/নাসির