Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

আতলেতিকোকে হারিয়ে ফাইনালে বিলবাও


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ০৯:৪১ এএম
আতলেতিকোকে হারিয়ে ফাইনালে বিলবাও

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সৌদি আরবের রিয়াদে বৃহস্পতিবার রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে ২-১ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়ন আথলেতিক বিলবাও। বিলবাও গোলরক্ষক উনাই সিমোনের আত্মঘাতী গোলে তারা পিছিয়ে পড়ার পর সমতা ফেরান ইয়েরে আলভারেস লোপেস। এবং জয়সূচক গোলটি করেন নিকো উইলিয়ামস।

প্রথম থেকেই চলছিলো জমজমাট ম্যাচ। খেলার প্রথমার্ধে গোল পায়নি দুই দলের একদলও কিন্তু দ্বিতীয়ার্ধে মরিয়া হয়ে গোল খোঁজা শুরু করে দুই দল। দুর্ভাগ্যজনকভাবে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়লেও বিলবাও ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। মাত্র চার মিনিটের ব্যবধানে দুই গোল করে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে উঠে গেল স্প্যানিশ সুপার কাপের ফাইনালে।

পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিলও আতলেতিকো মাদ্রিদ। আতলেতিকো ১০ শটের মধ্যে মাত্র দুটি ছিল লক্ষ্যে। অন্যদিকে বিলবাওয়ের ১০ শটের মধ্যে ছয়টিই লক্ষ্যে রাখতে পেরেছিলো। প্রথম ১৫ সেকেন্ডের মধ্যেই বিলবাওয়ের জালে বল পাঠান জোয়াও ফেলিক্স। তবে লাইন্সম্যান পতাকা তোলে অফসাইডের ঘোষণা দেন। তাছাড়া প্রথমার্ধের বাকি সময়ে একচেটিয়া আধিপত্য করলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি আতলেতিকো।

৬২তম মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় মাদ্রিদের দলটি। কর্নারে ফেলিক্সের হেডে জোর ছিল না তেমন, বল পোস্টে লেগে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক সিমোনের পিঠে লেগে বিলবাওয়ের জালে জড়ায়। তার কিছুক্ষণপরই সমতায় ফিরতে পারত বিলবাও। কর্নারে ইনিগো মার্তিনেসের হেড দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক ইয়ান ওবলাক।

৭৭তম মিনিটে কর্নারে কাছ থেকে জোরালো হেডে বিলবাওকে সমতায় ফেরান লোপেস। তিন মিনিট পর জয়সূচক গোলের উৎসও কর্নার। দানি গার্সিয়ার হেড একজনের গায়ে বাধা পাওয়ার পর বাঁ পায়ের শটে গোলটি করেন উইলিয়ামস। এরপর থেকেই গোল পাওয়ার জন্য মরিয়া হয়ে যায় আতলেতিকো। যোগ করা সময়ে মারাত্মক এক ফাউল করে লাল কার্ড দেখেন আতলেতিকোর ডিফেন্ডার জোসে মারিয়া হিমেনেস।

শিরোপা টাইটেল রক্ষায় রোববার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বিলবাও। বুধবার প্রথম সেমি-ফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারায় কার্লো আনচেলত্তির দল।

আগামীনিউজ/নাসির