Dr. Neem on Daraz
Victory Day

সেঞ্চুরি হলো না মুশফিকের


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ১২:০৭ পিএম
সেঞ্চুরি হলো না মুশফিকের

ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামকে নিজের জন্য অপয়া ভাবতেই পারেন মুশফিকুর রহিম। টেস্ট ক্যারিয়ারে চারবার নব্বইয়ের ঘরে আউট হয়েছেন তিনি। এর মধ্যে তিনবারই চট্টগ্রামের সাগরিকার এই স্টেডিয়ামে। যার সবশেষটি হলো আজ (শনিবার)।

যেই লিটন-মুশফিককে নিয়ে গত কয়েক মাসে অস্বস্তিতে ছিল টিম ম্যানেজমেন্ট, সেই দুজনই দলকে এনে দিলেন স্বস্তি। এ দুই তারকার ২০৬ রানের জুটিতে ভর করে ভালো অবস্থানে বাংলাদেশ।

আজ দেখার কথা ছিল বাংলাদেশের সংগ্রহকে কত এগিয়ে নেন মুশফিক-লিটন। কিন্তু প্রথম সেশনেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে গেল বাংলাদেশ। আগের দিনের সেঞ্চুরিয়ান লিটন দাস মাত্র ১ রান যোগ করে হাসান আলির বলে এলবিডব্লিউ হলেন।

মুশফিককে সঙ্গ দিতে এসে মাত্র ১৯ বল টিকলেন অভিষিক্ত খেলোয়াড় ইয়াসির আলী রাব্বি। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ইনিংসে মাত্র ৪ রান করতে সক্ষম হলেন। 

দীর্ঘ অপেক্ষার পর অভিষেক ঘটা এই ব্যাটার ৪ মেরেই ফিরে গেলেন বোল্ড হয়ে। হাসান আলির দ্বিতীয় শিকার তিনি। দারুণ স্পেলে দুটি মেডেনসহ ৬ ওভারে ৭ রানে ২ উইকেট নিলেন হাসান।

অন্যপ্রান্ত আগলে রেখে ঠাণ্ডা মাথায় খেলে ৯০ এর ঘরে পৌঁছে গিয়েছিলেন মুশফিক। কিন্তু পারলেন না নিজের টেস্ট ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নিতে। ফাহিম আশরাফের বলে কট বিহাইন্ড হলেন। থামলেন ৯১ রানে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২৭৭ রান। এখন খেলছেন মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। এর আগে লিটন দাস ১১৪ ও অভিষিক্ত ইয়াসির আলি রাব্বি আউট হয়েছেন ৪ রান করে।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে