Dr. Neem
Dr. Neem Hakim

ব্যাঙ্গালুরুকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে চেন্নাই


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১, ০৯:০৪ এএম
ব্যাঙ্গালুরুকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে চেন্নাই

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ১১ বল আর ৬ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে চেন্নাই সুপার কিংসের ধোনির দল দখলে নিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান। ধোনির দল জিতেছে ৬ উইকেটে। ১৫৭ রানের জয়ের লক্ষ্য চেন্নাই পার হলো একদম হেসেখেলে।  

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শুরুটা ভালই করেছিলেন বিরাট কোহলি ও দেবদত্ত পাড়িক্কল। বিধ্বংসী সূচনা করা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হঠাৎ চেপে ধরেন মহেন্দ্র সিং ধোনির দলের বোলাররা। ফলে প্রত্যাশিত পুঁজি আর পায়নি বিরাট কোহলি বাহিনী। 

দীপক চাহারকে আক্রমণ করতে থাকেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দুই ওপেনার। জুটিতে ওঠে ১১১ রান। বড় রানের আশা বাড়তে থাকে আরসিবি ভক্তদের মধ্যে। তবে ডোয়েন ব্র্যাভো বল করতে আসতেই খেলা ঘুরতে শুরু করে দেয়। চেন্নাই টপঅর্ডারের সবাই রান পেয়েছেন। রুতুরাজ গাইকঁদ (২৬ বলে ৩৮), ফাফ ডু প্লেসি (২৬ বলে ৩১), মঈন আলি (১৮ বলে ২৩), আম্বাতি রাইডুরা (২২ বলে ৩২) দলকে সহজ জয়ের পথ দেখিয়েছেন। সুরেশ রায়না ১৭ আর ধোনি ১১ রানে অপরাজিত থাকেন।

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে বিধ্বংসী সূচনা করেছিল ব্যাঙ্গালুরু। বিরাট কোহলি আর দেবদূত পাডিক্কেল ১১.১ ওভারেই দলকে পৌঁছে দেন শতরানে। সেই জুটি ভাঙতে চেন্নাই বোলারদের অপেক্ষা করতে হয়েছে ১৪তম ওভার পর্যন্ত।

ডোয়াইন ব্রাভোকে ফ্লিক করে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে ক্যাচ হন কোহলি। ৪১ বলে ৬ চার আর ১ ছক্কায় ব্যাঙ্গালুরু অধিনায়ক করেন ৫৩ রান। ওই আউটেই বদলে গেছে দৃশ্যপট। কোহলি ফেরার পরই যেন খেই হারিয়ে ফেলে ব্যাঙ্গালুরু।

এর আগে ১৩ ওভার পেরোতেই বিনা উইকেটে ১১১ রান তুলে ফেলা ব্যাঙ্গালুরু শেষ পর্যন্ত থেমেছে ৬ উইকেটে ১৫৬ রানে।