Dr. Neem on Daraz
Victory Day

অনিশ্চয়তার অবসান, বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ২৪, ২০২১, ০১:৫০ পিএম
অনিশ্চয়তার অবসান, বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

ঢাকাঃ ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে করোনার থাবায় পরিত্যক্ত হয়। ম্যাচ শুরুর আগ মুহুর্তে খেলোয়াড় নন এমন একজন কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ার আইসোলেশনে চলে যেতে হয় দুই দলের খেলোয়াড়দের। তাই অজিদের বাংলাদেশ সফর নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা।

অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘সিডনি মর্নিং হেরাল্ড’ ও ‘ফক্স স্পোর্টস’ জানিয়েছিল, ওয়েস্ট ইন্ডিজ দলের এক সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ হওয়ায় এখন অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরও জটিলতার মুখে পড়তে পারে। 

বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে সিডনি মর্নিং হেরাল্ড তাদের প্রতিবেদনে বলে, ‘প্রতিদিন মৃত্যুর হার প্রায় ২০০ এবং সংক্রমণ ১১ হাজারের মতো, যদিও আসল সংখ্যাটা এর চেয়ে অনেক বেশি বলেই ধারণা।’

ফক্স স্পোর্টস জানিয়েছিল, এসব ম্যাচের ভাগ্য অনেকাংশে নির্ভর করছে শুক্রবারের (কোভিড) পরীক্ষার উপর। এরপর গত শুক্রবার নতুন করে দুই দলের খেলোয়াড়, কোচিং স্টাফ থেকে শুরু করে মোট ১৫২ জন সাপোর্টিং স্টাফের করোনা পরিক্ষা করা হয়। কিন্তু তাতে কারোরই কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েনি। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডাব্লিউআই)।

এখন সঠিক সময়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোতে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরকে ঘিরে ওঠা অনিশ্চতার মেঘ অনেকটাই কেটে গেল।ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ওয়েব সাইটে জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত বার্বাডোসে অবস্থান করবে অস্ট্রেলিয়া। সেখান থেকে ঢাকার বিমান ধরতে আর কোনও সমস্যা নেই তাদের।

আক্রান্ত দুই ব্যক্তিকে বের করা দেয়া হয়েছে বায়োবাবল থেকে এবং নতুন করে ঢেলে সাজানো হয়েছে দুই দলের মধ্যকার সিরিজের বায়ো সুরক্ষিত পরিবেশ। ফলে সিরিজটি নতুন করে শুরু করার পক্ষে সায় দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

সিরিজটি খেলতে রাজি হওয়াই ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সিডাব্লিউআই প্রধান রিকি স্কিরিট এক বিবৃতিতে বলেন, “সিরিজটি পুনরায় খেলার জন্য আমরা ধন্যবাদ দিতে চাই অস্ট্রেলিয়াকে। এই দুই দিন অনেক কঠিন ছিল। আমরা পুরো মেডিকেল প্রোটোকল মেনেই ঢেলে সাজিয়েছি বায়ো সুরক্ষিত পরিবেশ।”

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে