Dr. Neem on Daraz
Victory Day

মিসবাহকে মুরগির কলিজা বললেন আফ্রিদি


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০৫:৪৮ পিএম
মিসবাহকে মুরগির কলিজা বললেন আফ্রিদি

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ক্রিকেট মাঠে সাহসের অন্য নাম হয়ে গিয়েছিলেন শহীদ আফ্রিদি। বোলার যত ভয়ংকরই হোক না কেন, আফ্রিদি অবলীলায় ব্যাট চালিয়ে যেতেন। সেই আফ্রিদি এখন দেখছেন তার জাতীয় দলের উত্তরসূরিরা প্রতিপক্ষের সামনে কাঁপছে।

নিউজিল্যান্ড সফর থেকে টি-টুয়েন্টি সিরিজ হেরে ও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হয়ে ফেরার পর পাকিস্তান দলকে নিয়ে চলছে তুমুল সমালোচনা। যার প্রধান টার্গেট কোচ মিসবাহ উল হক। এবার মিসবাহর সমালোনা শোনা গেল আফ্রিদির মুখে।

গতকাল শুক্রবার (১৫ জানুয়ারি) লাহোরে একটি অনুষ্ঠানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আফ্রিদি বলেন, মিসবাহ দেশের হয়ে অনেক কিছুই অর্জন করেছেন। তবে তার দলের খেলা উচিত সাহস নিয়ে। মুরগির কলিজা দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা যায় না। যারা চাপে ভেঙে পড়ে না, তারাই কেবল সফল হতে পারে। আমার মনে হয়, পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের শুধু জাতীয় দলের কোচিংয়েই আগ্রহী হওয়া উচিত নয়। মোহাম্মদ ইউসুফ, ইনজামাম-উল-হক, ইউনিস খানদের মতো তারকারা জুনিয়র পর্যায়ে দারুণ কাজ করতে পারেন, ভারতে এখন যেমন রাহুল দ্রাবিড় করছেন।

বাজে পারফরম্যান্সে পাশাপাশি পাকিস্তান ক্রিকেটে এখন আলোচিত আরেক ইস্যু মানসিক নির্যাতনের অভিযোগ তুলে মোহাম্মদ আমিরের অবসর। এই ইস্যুতে আমিরের পাশে দাঁড়ালেন আফ্রিদি।

পাকিস্তানের আইকনিক অলরাউন্ডার বলেন, কোচিং স্টাফের সঙ্গে আমিরের এই দ্বন্দ্ব পাকিস্তানের ঐতিহ্যেরই ধারাবাহিকতা। ওয়াকার ইউনিসের সঙ্গে আমার বিরোধের কথাও সবারই জানা। এটা খুব ভালো ঐতিহ্য নয়। বোর্ডের উচিত ক্রিকেটারদের সঙ্গে অভিভাবকসুলভ সম্পর্ক গড়ে তোলা। আমির হোক বা যে কেউ, বোর্ডের উচিত তার সঙ্গে আলোচনা করা ও বুঝিয়ে বলা যেন বাদ পড়লে তারা মানসিকভাবে প্রস্তুত থাকতে পারে।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে