Dr. Neem on Daraz
Victory Day

ফের র‍্যাংকিংয়ের শীর্ষে রশিদ খান


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৩:২৯ এএম
ফের র‍্যাংকিংয়ের শীর্ষে রশিদ খান

আইসিসি বুধবার (২৯ মার্চ) সর্বশেষ হালনাগাদ প্রকাশ করেছে। যেখানে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে পেছনে ফেলে শীর্ষে উঠে আফগান অলরাউন্ডার রশিদ খান। নামের পাশে ৭১০ রেটিং পয়েন্ট তার। সর্বপ্রথম ২০১৮ সালে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছিলেন তিনি। ৬৯৫ রেটিং পয়েন্ট নিয়ে একধাপ নিচে নেমে গেছেন হাসারাঙ্গা।

শারজায় পাকিস্তানের বিপক্ষে ২-১ এ আফগানিস্তানের ঐতিহাসিক সিরিজ জয়ে তিন উইকেট নেন। তারই স্বীকৃতিতে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে নামিয়ে শীর্ষে এই লেগস্পিনার। তবে সবচেয়ে বড় চমক দেখিয়েছেন ফজলহক। কিপটে ও নিয়ন্ত্রিত বোলিংয়ে তিনি উন্নতি করেছেন ১২ ধাপ। তাতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৬৯২ রেটিং পয়েন্ট নিয়ে তার অবস্থান এখন তিন নম্বরে। তালিকায় দশের ভেতরে আরও আছেন মুজিব উর রহমান। ৬৬৮ পয়েন্ট নিয়ে তার পজিশন এখন আটে।

তবে টি-টোয়েন্টিতে র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের একনম্বর যথারীতি দখলে রেখেছেন টাইগার তারকা সাকিব আল হাসান। দুইয়ে হার্দিক পান্ডিয়া ও তিনে মোহাম্মাদ নবি। বাবর আজমের অনুপস্থিতিতে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের অধিনায়কত্ব করা শাদাব খান আট ধাপ উপরে উঠে চারে আছেন।

অপরদিকে আইসিসি র‌্যাঙ্কিং অনুযায়ী সেরা ৫ টি-টোয়েন্টি ব্যাটার:-
১. সূর্যকুমার যাদব (ভারত)
২. মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)
৩. ডেভন কনওয়ে (নিউজিল্যন্ড)
৪. বাবর আজম (পাকিস্তান)
৫. এডেন মার্করাম (দক্ষিণ আফ্রিকা)

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে