Dr. Neem on Daraz
Victory Day

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে তিন বাংলাদেশি


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২, ০৪:২৮ পিএম
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে তিন বাংলাদেশি

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আইসিসির বুধবার প্রকাশ করা বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। আজ প্রকাশিত ওয়ানডের বর্ষসেরা দলে জায়গা পেলেন বাংলাদেশের তিন ক্রিকেটার—মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। বর্ষসেরা ওয়ানডে দলের এই একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি খেলোয়াড় জায়গা পেয়েছেন।

দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা থেকে দুজন করে খেলোয়াড় বর্ষসেরা এই দলে জায়গা পেয়েছেন। ভারত, অস্ট্রেলিয়া কিংবা নিউজিল্যান্ডের মতো দল থেকে কারও জায়গা হয়নি গত বছরের পারফরম্যান্সের ভিত্তিতে বানানো এই দলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে সব দলই গত বছর টি-টোয়েন্টি বেশি খেলেছে। বাকি সময়ও টেস্ট ক্রিকেটই প্রাধান্য পেয়েছে। ফলে পূর্ণ সদস্য দলগুলোর মধ্যে ১০ বা এর বেশি ওয়ানডে খেলেছে শুধু বাংলাদেশ (১২), শ্রীলঙ্কা (১৫), আয়ারল্যান্ড (১৪) ও দক্ষিণ আফ্রিকা (১০)।

এ কারণেই মাত্র তিনটি ওয়ানডে জেতা দক্ষিণ আফ্রিকার দুজন জায়গা পেয়েছেন আইসিসির দলে। দলকে চার ম্যাচ জিতিয়েই শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের দুজন বর্ষসেরা দলে এসেছেন। বছরের ৬ ম্যাচের ৪টিতেই হারের পরও যেমন পাকিস্তানের দুজন আছেন বছরের সেরা দলে।

পাকিস্তান থেকে জায়গা পেয়েছেন বাবর আজম ও ফখর জামান। দক্ষিণ আফ্রিকা থেকে ইয়ানেমান মালান ও রাসি ফন ডার ডুসেন। আয়ারল্যান্ড থেকে জায়গা পেয়েছেন গত বছর ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রহ করা পল স্টার্লিং।

তার সঙ্গে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন মালান। আয়ারল্যান্ডের স্পিনার সিমি সিংয়েরও জায়গা হয়েছে দলে। শ্রীলঙ্কার লেগ স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও পেসার দুষ্মন্ত চামিরাকেও রাখা হয়েছে।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল: পল স্টার্লিং, ইয়ানেমান মালান, বাবর আজম, ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে