Agaminews
Dr. Neem Hakim

‘বাংলাদেশ সব সময় আমার হৃদয়ের মধ্যে’


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মে ২০, ২০২০, ০৯:১৮ এএম
‘বাংলাদেশ সব সময় আমার হৃদয়ের মধ্যে’

ছবি সংগৃহীত

ঢাকা: এক সময় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলে গেছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার ওয়াসিম আকরাম। আর খেলা ছাড়ার পর ধারা ভাষ্যকার হিসেবেও এদেশে আসা-যাওয়া রয়েছে ।সব মিলে বাংলাদেশের সঙ্গে তার সম্পর্কটা নিবিড়। পাকিস্তানি কিংবদন্তি বলছেন, বাংলাদেশ সব সময় তার হৃদয়ের কাছে থেকে।

মঙ্গলবার (১৯ মে) রাতে তামিম ইকবালের ফেইসবুক আড্ডায় উপস্থিত হয়ে এ মন্তব্য করেন কিংবদন্তী এই পেসার। তামিমের এই আড্ডায় মূল অতিথি ছিলেন ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ী দলের তিন সদস্য- আকরাম খান, মিনহাজুল আবেদীন ও খালেদ মাসুদ পাইলট।

এদিকে, আকরাম খান, মিনহাজুল আবেদীন ও খালেদ মাসুদ ফিরিয়ে আনলেন বাংলাদেশ ক্রিকেটের উঠে আসার সেই দিনগুলির কথা। ১৯৯৭ আইসিসি ট্রফিতে লড়াই, ত্যাগ, আবেগ, যা ছিল বাংলাদেশ ক্রিকেটের ভিত্তি, আজ পেশাদারী যুগে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ শতক ও রান সংগ্রাহক তামিম ইকবাল সেটিকেই স্মরণ করলেন গভীর শ্রদ্ধায়।

আলোচনার পথ ধরেই আড্ডায় উপস্থিত হন সর্বকালের সেরা বাঁহাতি পেসার-অলরাউন্ডার ওয়াসিম আকরাম। ৯২’র বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান দলের প্রাণভোমরার কণ্ঠে বাংলাদেশ ক্রিকেটের প্রশস্তি। তিনি বলেছেন, তারকা খ্যাতির শীর্ষে থেকেও ১৯৯৫ সালে কেনো আবাহনীতে খেলেছিলেন তিনি, সেই গল্প। 

আড্ডার এক পর্যায়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেন, ‘বাংলাদেশকে আমি মিস করি। বাংলাদেশ আমাদের হৃদয়ের খুব কাছের। দেশটির মানুষ, খাবার, ক্রিকেট…।’

‘আমার জন্য এটা দেখতে খুব গর্বের যে বাংলাদেশের ক্রিকেট অনেক অনেক উন্নতি করেছে। শেষ ১০-১২ বছর ধরে তোমার মতো (তামিমকে উদ্দেশ্য করে), সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানের মতো ক্রিকেটার এসেছে। বাংলাদেশ আগে ফিল্ডিংয়ে মোটেও ভালো ছিল না। কিন্তু এখন বিশ্বের অন্যতম সেরা ফিল্ডিং সাইট।’

এছাড়া, সুযোগ পেয়ে ক্রিকেট সম্পর্কিত নানা প্রশ্নের উত্তরও জেনে নেন তামিম, যার বড় অংশটিই ছিল পেস বোলিং প্রসঙ্গ।

আগামীনিউজ/মিজান 

Dr. Neem