Dr. Neem on Daraz
Victory Day

আজ মহানবমী


আগামী নিউজ | ধর্ম ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৯:২৫ এএম
আজ মহানবমী

ছবি: সংগৃহীত

ঢাকাঃ মাঝে মাত্র একটা দিন বাকি। ভক্তের এত আয়োজন, এত উচ্ছ্বাস- সব পেছনে ফেলে দেবী দূর্গা চলে যাবেন কৈলাশে। আসছে বছর আবার আসবেন, এমন আশীষ পাবার পরও ভক্তমন মায়ের বিদায়কে ঘিরে হয় শোকাতুর। তাই আজ বৃহস্পতিবার মহানবমীর পুরোটা দিন দেবীকে প্রাণ ভরে দেখে নেয়ার পালা ভক্তদের।

আজ দুর্গাপূজার মহানবমীতে ঢাকা রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনে পূজা শুরু হবে সকাল ৬টা ৪৫ মিনিটে। এখানে কল্পারম্ভ ও বিহিত পূজা অনুষ্ঠিত হবে। অনেক মণ্ডপে সন্ধ্যায় থাকবে আরতি প্রতিযোগিতা। রাতকে উজ্জ্বল করে ভক্তরা মেতে উঠবেন নানা ঢঙে আরতি নিবেদনে। একই সঙ্গে দিনভর চলবে চণ্ডীপাঠ। তবে আগামীকাল দেবী দুর্গা ফিরে যাবেন কৈলাশে স্বামীর বাড়ি। সেই জন্য মণ্ডপে সব আয়োজনে থাকবে বিদায়ের রেশ।

এর আগে গত সোমবার (১১ অক্টোবর) সকাল ৮টা ১৫ মিনিটে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে ষষ্ঠী পূজার মধ্যদিয়ে শুরু হয় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় শারদীয় দুর্গোৎসব। করোনা অতিমারিসহ সব ধরনের অশুভ ও অমঙ্গল থেকে মুক্তি লাভই সনাতন ধর্মাবলম্বীদের এবারের চাওয়া।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে