Dr. Neem
Dr. Neem Hakim

নিউইয়র্কে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ


আগামী নিউজ | প্রবাস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২১, ০২:৩১ পিএম
নিউইয়র্কে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় এই ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে স্বাগত জানিয়ে প্রায় প্রতিদিনই নিউইয়র্কের বিভিন্ন এলাকায় মিছিল করছে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা। এরই অংশ হিসেবে শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ৩৭ এভিনিউতে আনন্দ মিছিল করে তারা।

একইসময়ে, প্রধানমন্ত্রীর সফরের প্রতিবাদে একই জায়গায় মিছিল করে স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা। এসময় দুইদলের নেতাকর্মীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

এদিকে, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র সফর রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল ৯টা ২৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে হেলসিঙ্কির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী। হেলসিঙ্কি হয়ে আজ রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

২০ সেপ্টেম্বর জলবায়ু পরিবর্তন নিয়ে রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে যোগ দেবেন শেখ হাসিনা। জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষ্যে ইউএন গার্ডেনে একটি বেঞ্চ উৎসর্গ করবেন বঙ্গবন্ধু কন্যা। একই দিন বিকেলে ‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশন নেটওয়ার্ক’ শীর্ষক একটি ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২১ সেপ্টেম্বর জাতিসংঘ সদরদপ্তরে উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন তিনি। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত কর্তৃক আয়োজিত ‘বিজনেস গোলটেবিল: ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল’-অনুষ্ঠানেও যোগ দেয়ার কথা রয়েছে সরকার প্রধানের।