Dr. Neem on Daraz
Victory Day

লোডশেডিংয়ের প্রতিবাদে রাজধানীতে যুবপার্টির হারিকেন মিছিল


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ৮, ২০২৩, ১০:৫৪ পিএম
লোডশেডিংয়ের প্রতিবাদে রাজধানীতে যুবপার্টির হারিকেন মিছিল

সংগৃহীত ছবি

ঢাকাঃ বিদ্যুৎবিপর্যয় ও লোডশেডিংয়ের প্রতিবাদে রাজধানীতে হারিকেন মিছিল করেছে আমার বাংলাদেশ যুবপার্টি (এবি যুবপার্টি)। বৃহস্পতিবার (৮ জুন) সন্ধ্যায় মিছিলে প্রতীকী হারিকেন জ্বালিয়ে ক্ষোভ প্রকাশ করেন সংগঠনটির সদস্যরা।

এ সময় রমনা ও পল্টন থানা পুলিশ মিছিলে বাধা দেয়। তারা নিরাপত্তা ঝুঁকির কথা বলে বিক্ষুব্ধকর্মীদের হাত থেকে হারিকেন সরিয়ে নেয়।

এবি যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসানের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি পরে হারিকেন ছাড়াই বিজয় নগরের এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল, নাইটেঙ্গেল, পল্টনসহ রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সেগুন বাগিচা সংলগ্ন এনবিআর ভবনের সামনে এসে শেষ হয়। 


পরে মিছিলে অংশগ্রহণকারীরা এবি পার্টি কার্যালয় চত্বরে এক সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়।

পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম। পথসভায় আরও বক্তব্য রাখেন মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক, যুব পার্টির  সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম ইলিয়াস আলী। 

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, কয়লার অভাবে পায়রা বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গেছে। টাকার অভাবে নাকি কয়লা কেনা যায় নাই। জাতি জানতে চায় আমাদের দেওয়া বিদ্যুৎ বিলের কোটি কোটি টাকা কোথায় গেল? আমরা যে বলেছিলাম লুটপাট করে সরকার সব নিঃশেষ করে দিয়েছে- এটা তার প্রমাণ। 

তিনি আরও বলেন, কুইক রেন্টাল ও ক্যাপাসিটি চার্জের নামে দলীয় সিন্ডিকেটের সীমাহীন দুর্নীতি আর সেই দুর্নীতির টাকা বিদেশে পাচার বিদ্যুৎ খাতকে শুধু নয় গোটা দেশের অর্থনীতিকে আজ ধ্বংসের দ্বারপ্রান্তে এনে দাঁড় করিয়েছে। সরকার মিথ্যা উন্নয়নের মিথ্যা বুলি শুনিয়ে এখন তীব্র গরমের সময় জাতির হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে, মানুষের জীবন আজ অতিষ্ঠ। আমাদের এই জালেম-লুটেরাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। 

সভাপতির বক্তব্যে এবিএম খালিদ হাসান বলেন, বর্তমান এই ফ্যাসিস্ট সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। আগামী দিনের আন্দোলন সংগ্রামে যুবপার্টি অগ্রণী ভূমিকা পালন করবে ইনশাআল্লাহ। 

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনোয়ার ফারুক, গাজী নাসির, এবি যুবপার্টির যুগ্ম সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, রাশেদা আক্তার মিতু, সহকারী সদস্য সচিব তোফাজ্জল হোসেন রমিজ, শীলা আক্তার, এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, যুবনেতা রাশেদুল ইসলামসহ এবি পার্টি ও এবি যুবপার্টির বিভিন্ন পর্যায়ের নেতারা।

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে