Dr. Neem on Daraz
Victory Day

পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ৫২ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৩:১২ পিএম
পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ৫২ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

ঢাকাঃ রাজধানীর ধানমন্ডিতে বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা, সংঘর্ষ ও নাশকতার অভিযোগে পৃথক দুটি মামলা দায়ের করেছে পুলিশ। দুই মামলায় ৫২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

বুধবার (২৪ মে) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া।

তিনি বলেন, মঙ্গলবার (২৩ মে) বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে। একটি পুলিশের ওপর হামলা ও আরেকটি নাশকতার মামলা। দুই মামলায় বিএনপির ৫২ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত হিসেবে আরও অনেককে আসামি করা হয়েছে।

ওসি বলেন, দুই মামলায় এখন পর্যন্ত ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তারদের তিন দিনের রিমান্ড চেয়ে আজ বুধবার (২৪ মে) দুপুরে আদালতে পাঠানো হয়েছে। অন্য মামলায় পরবর্তী সময়ে রিমান্ড চাওয়া হবে। 

গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পণ্ড হয়ে যায় ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি। দুপুর ২টায় ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজের সামনে থেকে এ পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি সাত মসজিদ রোড, রাইফেল স্কয়ার, ঢাকা সিটি কলেজ, সায়েন্সল্যাব, বাটা সিগন্যাল ও কাঁটাবন মসজিদের সামনে গিয়ে শেষ হওয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার কিছু আগে পদযাত্রা নিয়ে নেতাকর্মীরা সিটি কলেজের সামনে পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

উচ্চ আদালতের নির্দেশনা অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, লোডশেডিং, সরকারের দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছিল বিএনপি।

সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীরা বিআরটিসি বাসে আগুন দিয়ে বেশকিছু গাড়ি ভাঙচুর করে। এছাড়া ধানমন্ডি ৩ নম্বর ক্রসিং রোডের পুলিশ বক্স ভাঙচুর করে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে