Dr. Neem on Daraz
Victory Day

ফখরুলের অভিযোগ সত্য নয়, ওয়ারেন্ট থাকলে ধরা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১০, ২০২৩, ০১:৩৫ পিএম
ফখরুলের অভিযোগ সত্য নয়, ওয়ারেন্ট থাকলে ধরা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকাঃ ‘নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় চলছে’ এ অভিযোগ সত্য নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু তাদের ধরা হচ্ছে।

বুধবার (১০ মে) দুপুরে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, নির্বাচন সামনে রেখে ধরপাকড় শুরু হয়েছে। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের বিরুদ্ধে পরোয়ানা রয়েছে, অন্যায় করেন, তাদের খুঁজে বের করে ধরবে– এটা নিয়মিত কার্যক্রম। যাদের ধরা হচ্ছে যদি আপনারা দুএকজনের নাম বলেন তাহলে আমি বলে দিতে পারব তাদের বিরুদ্ধে কতগুলো পরোয়ানা ছিল।

মন্ত্রী বলেন, আমি লিস্টগুলো মাঝে মাঝে দেখি। আমি এমনও দেখেছি একেকজনের বিরুদ্ধে ২০/৩০টি করে মামলায় পরোয়ানা ইস্যু হয়ে রয়েছে। এসব বহু পুরোনো ওয়ারেন্ট। তাদের বহুবার সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু তারা আদালতে গিয়ে সারেন্ডার করে যথাযোগ্য ব্যবস্থা নেওয়ার কথা ছিল কিন্তু তারা এসব করেনি। এসব ওয়ারেন্ট ধরে পুলিশ তামিল করছে। মির্জা ফখরুল সাহেব যেটা বলেছেন, সেটা সত্য নয়। যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু তাদের ধরা হচ্ছে।

নির্বাচন সামনে রেখে পুলিশকে সাজানো হচ্ছে, বদলি করা হচ্ছে– এমন অভিযোগ আছে। এ ব্যাপারে জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের পুলিশ এখন অত্যন্ত দক্ষ, অত্যন্ত অভিজ্ঞ। পুলিশ যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। নির্বাচনের জন্য পুলিশকে সাজানো গোছানোর প্রশ্নই আসে না।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে