Dr. Neem on Daraz
Victory Day

সারা দেশে বিএনপির মানববন্ধন আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ১০:৪৩ এএম
সারা দেশে বিএনপির মানববন্ধন আজ

ঢাকাঃ সরকার হটানোর যুগপৎ আন্দোলন কর্মসূচির আওতায় আজ শনিবার মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন করবে বিএনপি ও এর সমমনা দলগুলো। সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপি ও ‘সরকার-বিরোধী’ রাজনৈতিক দলগুলোর ধারাবাহিক আন্দোলনের নবম কর্মসূচি এটি।

বিএনপির কেন্দ্রীয় দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে শনিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আব্দুল্লাহপুর (টঙ্গীব্রিজ)-বিমানবন্দর-যমুনাফিউচার পার্ক-বাড্ডা-রামপুরা-আবুল হোটেল-মালিবাগ রেলগেট পর্যন্ত ও দক্ষিণ বিএনপির উদ্যোগে মালিবাগ রেলগেট- মৌচাক-শান্তিনগর-কাকরাইল-নয়াপল্টন-ফকিরাপুল-আরামবাগ-মতিঝিল শাপলাচত্বর-ইত্তেফাক মোড়-টিকাটুলী-যাত্রাবাড়ী পর্যন্ত মানববন্ধন পালিত হবে। এসব কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

গত ২৩ ডিসেম্বর গণমিছিলের মধ্য দিয়ে যুগপৎ আন্দোলনের কর্মসূচি শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে বিএনপি ও এর সমমনা দলগুলো অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ, বিভাগীয় সমাবেশ করেছে।

গত ১২ ফেব্রুয়ারি থেকে ইউনিয়ন পর্যায় পদযাত্রার কর্মসূচি করে। এরপর থানা, জেলা ও মহানগরে পদযাত্রার ধারাবাহিক কর্মসূচি শেষ করেছে ৪ মার্চ।

বেলা ১১টায় গণতন্ত্র মঞ্চ পল্টন মোড়ে এবং গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি যৌথভাবে আরামবাগে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন করবে।

বেলা সাড়ে ১১টায় ১২ দলীয় জোট বিজয়নগরে পানির ট্যাংকের কাছে, জাতীয়তাবাদী সমমনা জোট বিজয়নগরে আল-রাজী কমপ্লেক্সের সামনে এবং সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে। বিকেলে ৩টায় এলডিপি পূর্ব পান্থপথে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে এবং যাত্রাবাড়ী ফ্লাইওভারের কাছে তিনটি পৃথক মানববন্ধন করবে।

গত ১০ ডিসেম্বর কমলাপুরে গোলাপবাগ মাঠে ঢাকার বিভাগীয় সমাবেশ থেকে সরকার পদত্যাগের দাবিতে বিরোধী রাজনৈতিক দলগুলোকে সঙ্গে নিয়ে যুগপৎভাবে আন্দোলনের ঘোষণা দেয় বিএনপি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে