Dr. Neem on Daraz
Victory Day

বিস্ফোরণ সম্পর্কে ওবায়দুল কাদেরের বক্তব্য দায়িত্বহীনতা : সাকি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০৩:৪৪ পিএম
বিস্ফোরণ সম্পর্কে ওবায়দুল কাদেরের বক্তব্য দায়িত্বহীনতা : সাকি

ঢাকাঃ রাজধানীর গুলিস্তান সিদ্দিক বাজারের বিস্ফোরণের ঘটনায় সরকার দলীয় সংগঠনের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, এই বিস্ফোরণে নাকি রাজনৈতিক অভিসন্ধি আছে! এবং কোনো কোনো রাজনৈতিক বিরোধী মহল নাকি রাজনৈতিকভাবে ব্যর্থ হয়ে সহিংসতা বা এধরনের ঘটনা ঘটাচ্ছে! কোনো ধরনের তদন্ত ছাড়া এধরনের রাজনৈতিক সিদ্ধান্তে তিনি পৌঁছে গেলেন, এর চেয়ে দায়িত্বহীন বক্তব্য আর কি হতে পারে? একজন সাধারণ সম্পাদকের কাছ থেকে এধরনের দায়িত্বহীন বক্তব্য আশা করা যায় না।

বুধবার (৮ মার্চ) দুপুরে গুলিস্তানের সিদ্দিকবাজারের বিস্ফোরণস্থল পরিদর্শন করে এসব কথা বলেন তিনি।

সাকি বলেন, নর্থ সাউথ রোডে যে বিস্ফোরণের ঘটনা ঘটলো, এখানে উদ্ধার কাজ সম্পন্ন করা দরকার। কিন্তু সরকারের ইঞ্জিনিয়ারিং যে বিভাগগুলো রয়েছে, যাদের দায়িত্ব ফায়ার সার্ভিসকে সহযোগিতা করার দরকার ছিল। কিন্তু তারা এখন সমন্বয় করতে পারেননি, যেটা একটা ব্যর্থতা, যা সরকারের ব্যর্থতা। 

তিনি বলেন, কোনোপ্রকার তদন্ত ছাড়া একটা রাজনৈতিক সিদ্ধান্তে উপনীত হলেন- এরকম দায়িত্বহীন ব্যাপার কি হতে পারে। এটা কোনো দায়িত্বশীল বক্তব্য! তারা এ ঘটনাগুলো তদন্ত করে জনগণের সুরক্ষার ব্যবস্থা করে তাদেরকে আশ্বস্ত করবে। কিন্তু তা না করে রাজনৈতিক খেলা শুরু করেছে। এটা অত্যন্ত নিন্দনীয়। এমন বক্তব্য জনগণকে হতাশার দিকে ঠেলে দেবে।

তিনি আরো বলেন, এখন দায়িত্বহীন বক্তব্য না দিয়ে উচিত যথাযথ তদন্তের ব্যবস্থা করা। সুরক্ষার ব্যাপারে নাগরিকদের আশ্বস্ত করা উচিত। নইলে নাগরিকরা হতাশার মধ্যে পড়বেন।

জোনায়েদ সাকি বলেন, মগবাজারে এমন একটি বিস্ফোরণ ঘটেছিল। কিন্তু সেই ঘটনার পর যদি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হতো, তবে আজকের এমন ঘটনা ঘটত না। ঢাকা শহরসহ বিভিন্ন শহর যে মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে অন্তত তা ঠেকানো যেত। মগবাজারের ঘটনার রিপোর্ট কি আপনারা জানেন। এ ঘটনায় রিপোর্ট প্রকাশ হয়েছে কি-না আমরা সেটাই জানি না। প্রতিটি ঘটনায় তদন্ত কমিটি হয়। হয় তদন্ত কমিটি কাজ করে না অথবা তারা রিপোর্ট দিলেও যে সুপারিশ করে সে অনুযায়ী কাজ বাস্তবায়ন হয় না।

এ সময় বিভিন্ন ঘটনায় তদন্ত কমিটি যেসব সুপারিশ করেছিল, সেই সুপারিশ বাস্তবায়নে সরকারকে নজর দেওয়ার আহ্বান জানান তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে