Dr. Neem on Daraz
Victory Day

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা, সতর্ক পুলিশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০১:০৮ পিএম
নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা, সতর্ক পুলিশ

ঢাকাঃ বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানো এবং যুগপৎ আন্দোলনের ঘোষিত ১০ দফা দাবিতে সারাদেশে বিভাগীয় সদরে সমাবেশ করবে বিএনপি। এর মধ্যে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশ করবে বিএনপি।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা দুইটাই আনুষ্ঠানিকভাবে এই সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই নয়াপল্টনে নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা গেছে।

এরই মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ নির্মাণ করা হয়েছে। সমাবেশে সফল করতে ঢাকা বিভাগের বিএনপি নেতাকর্মীরা নয়াপল্টনে উপস্থিত হচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি আরও বাড়ছে।

ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মতিউর রহমান বলেন, সরকার পতনসহ দশ দফা দাবিতে আজকের সমাবেশে সফল করতে এরই মধ্যে ঢাকা বিভাগের প্রত্যেকটা জায়গা থেকে নেতাকর্মীরা নয়াপল্টনে উপস্থিত হচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি আরও বেশি হবে।

নয়া পল্টনের সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও দলের কেন্দ্রীয় নেতারা সমাবেশে বক্তব্য দেবেন বলেও জানান তিনি।

ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করবেন দক্ষিণ শাখার আহ্বায়ক আব্দুস সালাম এবং পরিচালনা করবেন দক্ষিণ শাখার সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এদিকে বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নয়াপল্টন ছাড়াও রাজধানীর অনেক গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে পুলিশ।

বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে অনেকদিন ধরেই আন্দোলন করে আসছে বিএনপি ও তাদের সমমনা দল ও জোট।

কিছুদিন আগে থেকে শুরু হওয়া কর্মসূচির অংশ হিসেবে গণমিছিল, গণ-অবস্থান ও বিক্ষোভ সমাবেশের পর সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনের পঞ্চম কর্মসূচি আজকের বিভাগীয় সমাবেশ। মাঝে ঢাকায় পদযাত্রার কর্মসূচি পালন করলে সামনে তা দেশজুড়ে ছড়িয়ে দিতে চায় দলটি।

ঢাকার কর্মসূচি থেকে নতুন কর্মসূচির ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

বুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে