Dr. Neem on Daraz
Victory Day

পররাষ্ট্রমন্ত্রী দলের কেউ না, দায় আ.লীগ নেবে না: আব্দুর রহমান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ০৩:৪৪ পিএম
পররাষ্ট্রমন্ত্রী দলের কেউ না, দায় আ.লীগ নেবে না: আব্দুর রহমান

ঢাকাঃ পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না বলে মন্তব্য করেছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান। তিনি বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দলের কেউ না। তাই তার বক্তব্যের দায়ভার আওয়ামী লীগ নেবে না।’

শ‌নিবার (২০ আগস্ট) ধানম‌ণ্ডির ৩২ নম্ব‌রে ১৫ আগস্ট স্মরণে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির অনুষ্ঠান শে‌ষে সাংবা‌দিক‌দের মু‌খোমু‌খি হয়ে এমন কথা বলেন তি‌নি।

আব্দুর রহমান বলেন, দেখুন পররাষ্ট্রমন্ত্রী সাম্প্রতিককা‌লে এক‌টি বক্তব্য নিয়ে আপনারা যে প্রশ্ন করেছেন— আমার প্রথম কথা‌টি হ‌চ্ছে, এটার ব্যাখ্যা তি‌নিই ভালো দি‌তে পারেন। কারণ মি‌ডিয়াতে-পত্রপ‌ত্রিকায় তার যে বক্তব্য এসেছে, সে ব্যাপারে হয়তো তার কথা থাকতে পারে। কিন্তু য‌দি ধরেই নিই মি‌ডিয়ায় যে কথা‌টি এসেছে, তি‌নি য‌দি কথা‌টি বলে থা‌কেন তাহলে আমি দলের পক্ষ থেকে আপনাদের স্পষ্ট করেই ব‌লি, এটি আমাদের দলের কোনো কথা না। আমাদের দল সবসময় মনে করে ভারত আমাদের অত্যন্ত ঘ‌নিষ্ট ও পরী‌ক্ষিত বন্ধু। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে তাদের অবদান আমরা কোনো অবস্থাতেই ভুলতে পারব না।

তিনি আরও বলেন, যে দল বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের মা‌টি ও মানুষের ভেতর দিয়ে গড়ে উঠেছে, বড় হয়েছে, সেই দল কখনও কোনো বিদে‌শি শ‌ক্তিনির্ভর হয়ে ক্ষমতায় যাওয়া বা টি‌কে থাকার নীতিতে বিশ্বাস করে না। এই দল সে‌টি আশাও করে না। সে (পররাষ্ট্রমন্ত্রী) তো আমাদের দলের কেউ না। আমাদের দল তার এই বক্তব্যে বিব্রত হওয়ার প্রশ্নই আসে না।

এসময় পররাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে এ আওয়ামী লীগ নেতা বলেন, কথাবার্তায় এবং আচরণের ভেতর দিয়ে এমন কিছু বলবেন না যাতে দুষ্ট লোকেরা এর সু‌বিধা নিতে পারে। মানুষকে বিভ্রান্ত করতে পারে, সে ব্যাপারে তি‌নি সতর্ক থাকবেন। এতটুকুই তার কাছে আমাদের চাওয়া।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে