August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

আগস্ট এলেই বিএনপির খুনি চেহারা স্পষ্ট হয়ে ওঠে: কাদের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ০২:০৫ পিএম
আগস্ট এলেই বিএনপির খুনি চেহারা স্পষ্ট হয়ে ওঠে: কাদের

ঢাকাঃ আগস্ট মাস এলেই বিএনপির খুনি চেহারা স্পষ্ট হয়ে ওঠে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৫ আগস্ট) শহীদ শেখ কামালের ৭৩তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্তকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাস এলেই বিএনপির ঘাতক চরিত্র বেপরোয়া হয়ে ওঠে, ভোলায় পুলিশের ওপর হামলা তারই লক্ষণ।

ভোলার ঘটনার জন্য বিএনপিকে দায়ী করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ভোলার ঘটনা কে ঘটিয়েছে? ভিডিও ফুটেজ দেখুন। কিভাবে ঘটেছে কারা আক্রমণ করেছে? অস্ত্রশস্ত্র নিয়ে কারা মিছিল করছে? কারা সেই অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা করেছে। পুলিশ কি করবে? আঙুল চুষবে?

ভোলার ঘটনার জন্য বিএনপিকে দায়ী করে তিনি আরও বলেন, তারা চেয়েছে নির্বাচনকে সামনে রেখে আবারও বাংলাদেশ একটি অস্থির, উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করতে। আবারও আগুন সন্ত্রাস করে তারা নির্বাচনী পরিবেশ নষ্ট এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। সেটাই তাদের টার্গেট।

তাদের প্রতিহত করতে আওয়ামী লীগ প্রস্তুত আছে উল্লেখ করে দলের সাধারণ সম্পাদক বলেন, আমরা প্রস্তুত আছি। আজকে শেখ কামালের জন্মদিনে আবাহনী মাঠ, বনানী কবরস্থানে এত মানুষ। তরুণ সমাজ। এ থেকে এই প্রমাণিত হয় আমরা প্রস্তুত। হত্যার ষড়যন্ত্রের রাজনীতি আমরা রুখবোই।

শেখ কামালকে স্মরণ করে তিনি বলেন, জন্মদিনের আনন্দ হারিয়ে গেছে পঁচাত্তরের রক্তাক্ত বিদায়ের ঘটনায়। তার বহুমাত্রিক প্রতিভা, বহুমাত্রিক মেধা- ক্রীড়াঙ্গনে ফুটবল-ক্রিকেট সাংস্কৃতিক অঙ্গনে। তিনি সেতার বাজাতেন। প্রতিদিনই তাকে দেখা যেত টিএসসিতে, আবার মধুর ক্যান্টিনে, ছাত্রলীগের কর্মকাণ্ডে। শেখ কামালের কাছে বাংলাদেশের তরুণ সমাজের অনেক কিছু শেখার আছে। বাংলাদেশের তরুণ সমাজের কাছে তিনি হতে পারেন রোল মডেল।

এমবুইউ