August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় না নামলে দেশে গণতন্ত্র ফিরবে না: দুদু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২, ২০২২, ০৩:২৭ পিএম
ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় না নামলে দেশে গণতন্ত্র ফিরবে না: দুদু

ঢাকাঃ আমরা এখন একটা অন্ধকার যুগে বাস করছি মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই অন্ধকার থেকে দেশকে সভ্যতায় ফিরিয়ে আনতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

শনিবার (২ জুলাই) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিচতলায় আয়োজিত এক মাহফিলে এমন মন্তব্য করেন তিনি। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ-দলটির অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় জাতীয়তাবাদী ওলামা দল এই দোয়া মাহফিলের আয়োজন করে। 

শামসুজ্জামান দুদু বলেন, দেশে গণতন্ত্র না থাকলে মানুষের অধিকার থাকে না। আর মানুষের অধিকার না থাকলে মগের মুল্লুক লোকের মতো যা মন চায় তাই করা যায়। বর্তমান সরকারই তা করছে। সেজন্য এই শাসনব্যবস্থাকে উল্টে দিতে হবে, পরিবর্তন আনতে হবে। 

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, আমরা আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র ও স্বাধীনতার দাবি করছি। আমাদের চাওয়ার সবচাইতে বড় জায়গা হচ্ছে মহান রাব্বুল আলামিন। তার কাছে আমরা চাইবো। কীসের জন্য চাইবো? গণতন্ত্র ও স্বাধীনতার জন্যই তার (খালেদা জিয়া) মুক্তি চাইবো। এছাড়া আল্লাহর কাছে বেগম খালেদা জিয়াসহ যারা অসুস্থ আছেন তাদের রোগ মুক্তি চাইবো বলেও জানান তিনি।

দুদু বলেন, দেশে এখন যে দুর্নীতি, হামলা-মামলা ও অত্যাচার চলছে এর আগে কখনও এরকমটা হয়নি। 

সবাইকে উদ্যোগী হতে হবে জানিয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, মহান আল্লাহ আল্লাহতায়ালা বলেছেন- ‘তোমরা কর দেওয়ার মালিক আমি। তিনি মহান আল্লাহ সবসময় উদ্যোগীদের সাথে থাকেন।’ তাই আমাদেরকে উদ্যোগী হতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। রাস্তায় নামতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

শামসুজ্জামান দুদু বলেন, অতীতে যেমন জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়া দেশকে যেমন অন্ধকার থেকে আলোয় ফিরিয়ে এনেছিলেন, তেমনি বর্তমানে তারেক রহমানের নির্দেশে এই অন্ধকার থেকে দেশ ও জাতিকে আলোয় ফিরিয়ে আনতে হবে।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান কোনো দল করতেন না। শুধু তিনি নয়, যে ১১ জন সেক্টর কমান্ডার ছিলেন, তারা কেউই দল করতেন না। সামরিক বাহিনী থেকে এসে তারা মুক্তিযুদ্ধে যোগ দিয়েছেন। তেমনি আজকে কোনো দল করতে হবে বিষয়টি এমন নয়। দেশের সবাইকে এক জায়গায় হয়ে গণতন্ত্রের স্বপক্ষে দাঁড়াতে হবে। কারণ গণতন্ত্র না থাকলে দুর্নীতি হয়, গণতন্ত্র না থাকলে হামলা-মামলা ও নির্যাতন হয়।

জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা নজরুল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও ওলামা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাজী সেলিম রেজা প্রমুখ।

এমবুইউ