Dr. Neem on Daraz
Victory Day

এনজিওগ্রাম করানো হবে খালেদা জিয়ার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১১, ২০২২, ০২:৪০ পিএম
এনজিওগ্রাম করানো হবে খালেদা জিয়ার

ঢাকাঃ আকস্মিক অসুস্থতা নিয়ে গভীর রাতে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এনজিওগ্রাম করানো হবে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম ডা. জাহিদ হোসেন। মেডিক্যাল বোর্ডের মিটিং শেষে এই তথ্য জানান তিনি।

শনিবার (১১ জুন) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া মেডিকেল বোর্ডের এই আলোচনা চলে প্রায় এক ঘণ্টা। সেখানে বিএনপি প্রধানের চিকিৎসা পদ্ধতি নিয়ে আলোচনা হয়।

আলোচনা শেষে জাহিদ হোসেন বলেন, আমাদের মিটিং শেষ হয়েছে। আমরা সেখানে বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছি। প্রয়োজনে এনজিওগ্রাম করানো লাগবে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পর অবস্থা বুঝতে পারবো।

খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা জানতে চাইলে তিনি বলেন, এই মুহূর্তে এরচেয়ে বেশি কিছু বলা যাচ্ছে না। তবে সূত্রে জানা যায়, খালেদাকে ৭২ ঘন্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এর আগে, মেডিকেল বোর্ডের সভায় জাহিদ চিকিৎসকদের উদ্দেশে বলেন, আপনারা ডাক্তার হিসেবে যা করা দরকার, করবেন। তিনি একজন প্রধানমন্ত্রী, বয়স্ক মহিলা ও আপনাদের নিয়মিত রোগী। এখন কি করা উচিত, আপনারা পরামর্শ দেবেন।

‘তারপরে সোশ্যাল স্ট্যাটাস, পলিটিক্যাল স্ট্যাটাস সেগুলো বিবেচনার বিষয়। আপনারা চিকিৎসা করেন, রোগীর ওপর, রোগের কি প্রয়োজন সেটার ওপর। তার পরবর্তী বিবেচনা যাদের দরকার, তারা যদি করতে পারেন, করবেন না করলে নাই।’

এদিকে, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক বিষয় নিয়ে বিকেল ৩টায় তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করবেন।

এর আগে, শনিবার দিনগত রাত আড়াইটার দিকে খালেদাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে তাকে সিসিউতে ভর্তি করা হয়। 

উল্লেখ্য, খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত। দীর্ঘদিন কারাবন্দি থাকার পর করোনার মহামারির মধ্যে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে থেকে ছয় মাসের জন্য মুক্তি পান খালেদা জিয়া। এরপর একাধিকবার তার মুক্তির মেয়াদ বাড়ায় সরকার। মুক্তি পাওয়ার পর খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় আছেন। এ সময়ের মধ্যে তিন দফায় প্রায় ৬ মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। তিনি ফুসফুস জটিলতা, ডায়াবেটিস, চোখের সমস্যা, লিভার সিরোসিসসহ নানা রোগে ভুগছেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে