Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ছাত্রদলের কর্মসূচি দিয়ে গণতন্ত্র ফেরানোর আন্দোলন শুরু: মোশাররফ


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: মে ২৭, ২০২২, ০৩:২০ পিএম
ছাত্রদলের কর্মসূচি দিয়ে গণতন্ত্র ফেরানোর আন্দোলন শুরু: মোশাররফ

ঢাকাঃ ছাত্রদলে কর্মসূচির মাধ্যমে গণতন্ত্র ফেরানোর আন্দোলনের সূচনা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ছাত্রদলের এই আন্দোলনকে এগিয়ে নেওয়ার পরামর্শ দেন তিনি।

শুক্রবার (২৭ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপি এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। 

ছাত্রদলের হামলায় জড়িতদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানিয়ে মোশাররফ বলেন, এই হামলার পেছনে সরকারের ইন্ধন রয়েছে। কোনো পথ খুঁজে না পেয়ে সরকার এখন সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে। ছাত্রদলের এই মিছিলের মাধ্যমেই গণতন্ত্র ফেরানোর আন্দোলনের সূচনা হয়েছে, ঐক্যবদ্ধ হতে শুরু করেছে বিরোধী রাজনৈতিক শক্তিগুলো। 

ইভিএম ভোট মেনে নেওয়া হবে না হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ব্যালট পেপারে জনগণ নিজের হাতে ভোট দেবে এমন ব্যবস্থা করতে সরকারকে বাধ্য করা হবে।

আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, যদি আপনারা শ্রীলংকার মতো, দেশটির রাস্তার মতো অবস্থা দেখতে না চান তাহলে অনতিবিলম্বে পদত্যাগ করুন। পদত্যাগ না করলে গণভবন থেকে জনগণ বের করে নিয়ে আসবে। ৯০ এর মতন ঢাকার মাটিতে আরেকটি গণঅভ্যুত্থান হবে।

তিনি বলেন, এদেশে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত হবে সেই সরকারি খালেদা জিয়ার মুক্তির ব্যবস্থা করবে এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরে এসে স্বাধীনভাবে রাজনীতি করার ব্যবস্থা করে দেবে। সেটা তো আমাদের সরকার এদেশের নির্বাচন ব্যবস্থা নিশ্চিত করবে। 

ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এবং ঢাকা উত্তর বিএনপির সদস্যসচিব আমিরুল হক ও দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল ইসলাম মজনুর যৌথ সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন— বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ।

এমবুইউ